Logo
Logo
×

সারাদেশ

তিনটি হাসপাতাল-ক্লিনিক সিলগালা

Icon

চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২৪, ০২:৩৭ এএম

তিনটি হাসপাতাল-ক্লিনিক সিলগালা

চান্দিনায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দুইটি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক মালিককে জরিমানা এবং তিনটিকে সিলগালা করে দেওয়া হয়েছে।

বুধবার উপজেলার নবাবপুর বাজারে এ অভিযান চালানো হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাবের মো. সোয়াইব আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, অস্বাস্থ্যকর পরিবেশ, মেডিসিন কিটের নিম্নমান, প্রয়োজনীয় সংখ্যক সেবিকা না থাকা, রেজিস্ট্রার ও সেবার মূল্য সঠিকভাবে না থাকা ও অন্যান্য কারণে টাওয়ার হসপিটাল অ্যান্ড ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার এবং সরকার ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।এছাড়াও অব্যবস্থাপনা ও লাইসেন্স না থাকায় সেবা ডায়াগনস্টিক, মা ডায়াগনস্টিক সেন্টার এবং মা ও শিশু মেডিকেল সার্ভিসেসকে সিলগালা করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় ও চান্দিনা থানা সার্বক্ষণিকভাবে অভিযানে সহযোগিতা করেন।

ইউএনও জাবের মো. সোয়াইব বলেন, ‘উপজেলার বেসরকারি হাসপাতাল-ক্লিনিকের সেবার মান উন্নতকরণের লক্ষ্যে অভিযান চালানো হচ্ছে। বুধবার পাঁচটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালানো হয়েছে। এর মধ্যে তিনটি অনুমোদনহীন হাসপাতাল-ক্লিনিক বন্ধ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে স্বাস্থ্যকর পরিবেশ না থাকায় জরিমানা আদায় করে দুটি ক্লিনিক কর্তৃপক্ষকে সতর্ক করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম