Logo
Logo
×

সারাদেশ

জাতীয় সংসদে বিরোধী দলের সঙ্গে স্বতন্ত্ররাও ভূমিকা রাখবেন: স্পিকার

Icon

যুগান্তর প্রতিবেদন, সাভার

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২৪, ১০:৫৬ পিএম

জাতীয় সংসদে বিরোধী দলের সঙ্গে স্বতন্ত্ররাও ভূমিকা রাখবেন: স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী স্বতন্ত্র প্রার্থীরা প্রধান বিরোধী দলের সংসদ সদস্যদের সঙ্গে জাতীয় সংসদে ভূমিকা রাখবেন। বিরোধী দল ও স্বতন্ত্র সংসদ সদস্যরা সব বিষয়ে সরকারকে প্রশ্ন করতে পারবেন বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

 বুধবার বিকালে সাভারের জাতীয় স্মতিসৌধে বীর শহিদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, দেশের সব জনগণকে সুষ্ঠু নির্বাচনের জন্য আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। মঙ্গলবার থেকে আমাদের জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু হয়েছে। আপনারা দেখেছেন প্রথম অধিবেশনে রাষ্ট্রপতি অংশ নিয়ে সংবিধান অনুযায়ী ভাষণ দিয়েছেন। রাষ্ট্রপতির ভাষণের আলোকেই সংসদে আলোচনা চলমান থাকবে। এছাড়া আমাদের অন্যান্য যে কার্যপ্রণালী রয়েছে সংবিধান অনুযায়ী প্রশ্ন-জিজ্ঞাসা, জনগুরুত্বপূর্ণ বিষয়ে নোটিশ প্রদান থেকে শুরু করে সংসদ সদস্যের অংশগ্রহণমূলক কার্যপ্রণালী চলমান থাকবে।

এ সময় তিনি আরও বলেন, বর্তমান সরকার গণতন্ত্রে বিশ্বাস করে। সংসদীয় গণতন্ত্রকে সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য স্পিকার বদ্ধপরিকর। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত বিরোধী দল ও স্বতন্ত্র সংসদ সদস্যরা সংসদকে আরও প্রাণবন্ত করে তুলবে। এছাড়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে একটি স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবেন। সেই লক্ষ্য বাস্তবায়নে জাতীয় সংসদ ভূমিকা রাখবে।

এর আগে জাতির বীর শহিদদের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। 

এ সময় উপস্থিত ছিলেন- সংসদ উপনেতা মতিয়া চৌধুরী, ডেপুটি স্পিকার শামসুল হক টুকু ও চিপ হুইপ নূর-ই আলম চৌধুরী, ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য মুহাম্মদ সাইফুল ইসলাম ও হুইপ মাশরাফি বিন মুর্তজা, ইকবালুর রহিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, নজরুল ইসলাম বাবু এবং সাইমুম সরওয়ার কমল, ঢাকা জেলা পুলিশ সুপার আসাদুজ্জামান ছাড়াও প্রশাসনের কর্মকর্তারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম