Logo
Logo
×

সারাদেশ

বাণিজ্য মেলা বন্ধ না হলে রাজপথ অবরোধের হুমকি সিটি মেয়রের

Icon

রংপুর ব্যুরো

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২৪, ১০:৫৮ পিএম

বাণিজ্য মেলা বন্ধ না হলে রাজপথ অবরোধের হুমকি সিটি মেয়রের

রংপুরে শুরু হতে যাওয়া শিল্প ও বাণিজ্য মেলা বন্ধ না হলে আজকে মানববন্ধন হয়েছে, কালকে রাজপথ ও রেলপথ অবরোধ হবে বলে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন সিটি করপোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। তিনি বলেন, শরীয়তপুরের ব্যবসায়ীরা আন্দোলন করে বাণিজ্য মেলা বন্ধ করে দিয়েছেন। রংপুরের সাধারণ ব্যবসায়ীরা এক থাকলে এ মেলাও বন্ধ হবে।

রোববার দুপুরে রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের উদ্যোগে বাণিজ্য মেলা বন্ধের দাবিতে সাধারণ ব্যবসায়ীদের ডাকে মানববন্ধনে উপস্থিত হয়ে তিনি এ হুঁশিয়ারি দেন। 

তিনি বলেন, ২০২৩ সালের নভেম্বর মাসে ক্রিকেট গার্টেন স্টেডিয়ামে রংপুর মেট্রোপলিটন চেম্বার শিল্প ও বাণিজ্য মেলার করে। সেই হিসেবে মাত্র দুই মাসের ব্যবধানে ফেব্রুয়ারি মাসে রংপুর জেলা চেম্বার পুলিশ লাইন্স মাঠে আবারো শিল্প ও বাণিজ্য মেলার আয়োজন করতে যাচ্ছে। এর আগের মেলার সময় সাধারণ ব্যবসায়ীরা মেলা বন্ধের জন্য স্মারকলিপি দিয়েছিলেন। তখন ঊর্ধ্বতন কর্মকর্তা কতটা আন্তরিকতার সঙ্গে দেখেছে, সেটি একটি প্রশ্ন। রংপুর ব্যবসা বাণিজ্যের শহর। এ মঙ্গা ও ক্রিটিকাল সময়ে মাত্র দুই মাস পর আবারো বাণিজ্য মেলার আয়োজন একেবারে অযৌক্তিক। এ মেলার কারণে সাধারণ ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন- তারা বিদ্যুৎ বিল দিতে পারছেন না, দোকান ভাড়া ও কর্মচারীর বিল দিতে পারছেন না। তারা অনেক লোকসানের মুখে। সাধারণ ব্যবসায়ীরা সিটি করপোরেশনে স্মারকলিপি দিয়েছেন। তাদের ন্যায্য দাবির প্রতি একাত্মতা ঘোষণা করছি। ব্যবসায়ীদের সঙ্গে অতীতের মতো বর্তমানেও আছি বলে আন্দোলনের সঙ্গে রয়েছি। 

সেই সঙ্গে মেয়র প্রধানমন্ত্রী ও বাণিজ্য প্রতিমন্ত্রী বরাবর মেলা বন্ধের স্মারকলিপি দেওয়ার কথাও বলেন।

এ সময় বক্তব্য রাখেন- রংপুর জেলা দোকান মালিক সমিতির সভাপতি আলতাফ হোসেন, সিনিয়র সহ-সভাপতি মফিজার রহমান চান, সাধারণ সম্পাদক ও রংপুর সিটির কাউন্সিলর লিটন পারভেজ, মহানগরের সভাপতি জাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, সুপার মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক রশিদুজ্জামান বুলবুল। 

এতে সংহতি প্রকাশ করে- রংপুর জেলা ও মহানগর দোকান মালিক সমিতি, সালেক মার্কেট, জামাল মার্কেট, জাহাজ কোম্পানি শপিং কমপ্লেক্সসহ বিভিন্ন মার্কেটের বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিটি গেটে এসে শেষ হয়। এ সময় ব্যবসায়ী নেতাদের দাবি, মেলা বন্ধ করা না হলে আগামীতে হরতালের মতো কর্মসূচি দিতে বাধ্য থাকবে ব্যবসায়ী সমাজও।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম