Logo
Logo
×

সারাদেশ

বান্দরবানের নতুন পর্যটন স্পট

রাত হলে দূরের বাতিগুলো মিটমিট করে জ্বলে

Icon

মোহাম্মদ ইলিয়াছ, বান্দরবান (দক্ষিণ)

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২৪, ০৬:৫৬ পিএম

রাত হলে দূরের বাতিগুলো মিটমিট করে জ্বলে

চারিদিকে সবুজে ঘেরা শুধু পাহাড় আর পাহাড়। মেঘ ও কুয়াশাচ্ছন্ন পাহাড়গুলোর সঙ্গে আকাশের মিতালী নজর কেড়ে নিবে যেকোনো পর্যটকের। বসে বসে বিরক্তহীন দিন-রাত কাটিয়ে দেওয়া যাবে এই পাহাড়ের চূড়ায়। দেখা যাবে লামা ও আলীকদম উপজেলাসহ কক্সবাজার জেলার সুদূরের বিস্তীর্ণ এলাকাসমূহ।

চারিদিকে সবুজ, উঁচু-নিচু পাহাড়। পূর্বদিকে তাকালেই লামা উপজেলা শহর। আরেকটু দূরে তাকালে আলীকদম উপজেলা এবং পশ্চিমে চোখ ফেললেই কক্সবাজার জেলা। রাত হলে দূরের বাতির আলোগুলো মিটমিট করে জ্বলে উঠে। সবই যেন শিল্পীর তুলিতে আঁকা ছবি।

বলছি বান্দরবানের পর্যটন শিল্পে নতুনভাবে যোগ হওয়া দুটি পর্যটন স্পট মারাইংছা হিল ও মিরিঞ্জা ভ্যালির কথা। সমুদ্র পৃষ্ঠ থেকে প্রায় ১ হাজার ৮শ ফুট উঁচুতে পাশাপাশি অবস্থিত লামা উপজেলার এই দুটি পর্যটন স্পটে বসে সময়ের ব্যবধানে দেখা যাবে পূর্বদিকের সূর্যোদয় এবং পশ্চিম আকাশে সূর্য হেলে পড়ার দৃশ্য। প্রতি মুহূর্তে ভিন্ন ভিন্ন রক্তিম অবয়ব ধারণ করে এই দুটি পর্যটন স্পট। প্রকৃতির রূপ দেখতে দেখতে কখন যে সময় কেটে যাবে, বুঝার সুযোগ নেই। ঘুরতে আসা পর্যটকরা দলবেঁধে গল্প-আড্ডা-গান চলে সারাদিন এমনকি রাতেও।

লামা উপজেলার বাসিন্দা সাঈদ খান বলেন, এই শীতে প্রতিদিন অসংখ্য পর্যটক আসছেন এখানে এবং তাঁবু খাটিয়ে টেন্ট ক্যাম্পিংয়ের সুযোগ থাকায় রাতযাপনও করছেন অনেক পর্যটক।

চট্টগ্রাম থেকে আসা ওমর ফারুক বলেন, ভ্রমণের প্লানটা করেছিলাম কক্সবাজার নিয়ে। তবে মাঝপথে মারাইংছা হিল আর মিরিঞ্জা ভ্যালি দেখতে এসে ভিউটা এতই ভালো লেগেছে একদিন থেকে গেলাম।

ঢাকার এক পর্যটক বলেন, এখানে সবচেয়ে স্পেশাল বিষয়টা হলো পাহাড়ি ভিউ আর সূর্যোদয়। কেউ না দেখলে বুঝতে পারবে না আসলে প্রকৃতির কত রকমের রং রয়েছে।

লামা উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ বলেন, বিদ্যুৎ, যাতায়াত ও পানির যে সমস্যা দেখা যাচ্ছে তা সমাধানের জন্য সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলা হবে। দূরদূরান্ত থেকে আসা পর্যটকদের যেকোনো সময় সহযোগিতা করতে লামা প্রশাসন প্রস্তুত আছে বলেও জানান এই কর্মকর্তা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম