Logo
Logo
×

সারাদেশ

‘বাংলাদেশ কোনো ব্যক্তি-গোষ্ঠীর নয়, ১৬ কোটি মানুষের’

Icon

বিরল (দিনাজপুর) প্রতিনিধি

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২৪, ০৫:৩৩ এএম

‘বাংলাদেশ কোনো ব্যক্তি-গোষ্ঠীর নয়, ১৬ কোটি মানুষের’

স্মার্ট বাংলাদেশ গড়তে নিজ নিজ জায়গা থেকে নিষ্ঠার সঙ্গে কাজ করা আহবান জানিয়ে নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, এই বাংলাদেশ কোনো ব্যক্তি বা গোষ্ঠীর নয়, ১৬ কোটি মানুষের বাংলাদেশ। এই বাংলাদেশে তেমন প্রত্যেকটি মানুষের অধিকার আছে, প্রত্যেকটি মানুষের করনীয় আছে। আমরা যে যে জায়গায় কাজ করছি, আমরা যেন সেই জায়গাগুলোতে অত্যন্ত আন্তরিকতার সঙ্গে, নিষ্ঠার সঙ্গে যেন কাজ করি। আগামীতে কর্মসংস্থানের যে ইশতেহার ঘোষণা করা হয়েছে, সেই কর্মসংস্থান তৈরি হবে আমাদের শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে।

তিনি আরও বলেন, আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার মান বৃদ্ধি করতে হবে এবং দক্ষ নাগরিক তৈরি করতে হবে। এই জায়গায় আমাদের কোনো প্রকার ছাড় দেওয়া যাবে না।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ বিরল কমান্ড কর্তৃক আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এসব কথা বলেন। দিনাজপুর-২ আসনের সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী প্রতিমন্ত্রী হিসেবে পুনরায় দায়িত্ব পাওয়ায় তাকে এই সংবর্ধনা দেওয়া হয়।

খালিদ মাহমুদ বলেন, বঙ্গবন্ধুর আহবানে ৩০ লাখ শহীদ রক্ত দিয়েছেন। তারা রক্ত দিয়ে আমাদের স্বাধীনতা দিয়েছেন। জাতির পিতা দ্বিতীয় বিপ্লবের ডাক দিয়েছিলেন। শেখ হাসিনা সেই বিপ্লবের হাল ধরে আমাদের মুক্তি দিয়েছেন। সেই মুক্তি সেই জায়গায় নিয়ে যেতে হবে স্মার্ট ও উন্নত বাংলাদেশ গড়ার মধ্য দিয়ে। বাংলার মানুষের কল্যাণের জন্য অঙ্গীকার অনুযায়ী যাতে কাজ করতে পারেন সেজন্য দোয়া ও আশীর্বাদ চান প্রতিমন্ত্রী।

এ সময় পরপর চারবার এমপি নির্বাচতি করায় দিনাজপুর-২ বিরল-বোচাগঞ্জ নির্বাচনি এলাকার ভোটারসহ সর্বস্তরের মানুষের কাছে কৃতজ্ঞতা জানান নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, আপনাদের ভালোবাসা আমার চলার পথে পাথেয়। আপনারা পরপর চারবার নির্বাচিত করায় কৃতজ্ঞতার কোনো শেষ নেই। আপনাদের এই ভালোবাসার কাছে আনি চিরঋণী। এ সময় দিনাজপুর ২ আপামর জনগণের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

এর আগে বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি সবুজার সিদ্দিকি সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক দেবাশীষ চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা বহ্নি শিখা আশা, অতিরিক্ত পুলিশ সুপার জিন্নাহ আল মামুন, থানার অফিসার ইনচার্জ গোলাম মাওলা শাহ, বিরল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল কাশেম অরু, সাবেক ডেপুটি কমান্ডার রহমান আলীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতারা ফুল দিয়ে বরণ করে নেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীকে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম