Logo
Logo
×

সারাদেশ

রোজার জন্য ১ লাখ ২৮ হাজার টন খাদ্যপণ্য মজুত!

Icon

নওগাঁ প্রতিনিধি

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২৪, ১২:০৩ পিএম

রোজার জন্য ১ লাখ ২৮ হাজার টন খাদ্যপণ্য মজুত!

রোজায় বেশি দামে বিক্রির জন্য নওগাঁর মান্দায় অবৈধভাবে গম, সয়াবিন তেলসহ বেশ কয়েক প্রকার ভোগ্যপণ্য মজুতের দায়ে এক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। ওই ব্যবসায়ীর গুদাম থেকে অবৈধভাবে মজুত করা ১ লাখ ২৮ হাজার ৬৮ টন  গম, সয়াবিন তেল, আটা, চিনি ও ছোলা জব্দ করা হয়েছে। 

বুধবার সন্ধ্যায় উপজেলার পরানপুর এলাকায় প্রশাসনের মজুতবিরোধী অভিযানে গিয়ে বিপুল পরিমাণ ভোগ্যপণ্য মজুতের দায়ে ওই ব্যবসায়ীকে আটক করা হয়। 

আটক ওই ব্যবসায়ীর নাম মাসুদ রানা (৪৫)। মাসুদ এন্টারপ্রাইজ নামে তিনি খাদ্যপণ্যের ব্যবসা করতেন। তবে এই নামে তার কোনো ব্যবসায়িক লাইসেন্স নেই। 

মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  লায়লা আনজুমান্দ বানু জানান, উপজেলার পরানপুর ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামে একটি গুদামে বিপুল পরিমাণ খাদ্যপণ্য অবৈধভাবে মজুত করা হয়েছে আমাদের কাছে এমন গোপন তথ্য ছিল। গোপন তথ্যের ভিত্তিতে বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মাসুদ রানা নামে এক ব্যবসায়ীর গুদামে অভিযান চালানো হয়। 

অভিযানে গিয়ে ওই গুদামটিতে ১ লাখ ২৮ হাজার টন গম, ২০ হাজার ৭২ লিটার সয়াবিন তেল, ৮ টন আটা, ছোলা-বুট ৩২ টন ও ৪ টন চিনির অবৈধ মজুত পাওয়া গেছে। গুদামটিতে প্রায় ১ বছর সময় ধরে গম মজুত করা হয়েছিল। লাইসেন্স ছাড়াই গম, সয়াবিন, চিনি, ছোলা ও আটার ব্যবসা করে আসছিলেন। 

তিনি আরও বলেন, অবৈধভাবে খাদ্যপণ্য মজুতের দায়ে ওই ব্যবসায়ীকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে নিয়মিত মামলা হচ্ছে। মান্দা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আলী বাদী হয়ে এ মামলার প্রস্তুতি নিচ্ছেন।

জেলা প্রশাসক মো. গোলাম মওলা বলেন, রমজান মাস কেন্দ্র করে কিছু অসাধু ব্যবসায়ী খাদ্যপণ্য মজুত করে দাম বৃদ্ধির পাঁয়তারা করছে। এ ধরনের মজুতদারদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। এর আগে গত সাত দিনে অবৈধভাবে ধান-চাল মজুতের দায়ে নওগাঁয় ৩৯ প্রতিষ্ঠানকে ১৮ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম