Logo
Logo
×

সারাদেশ

হাড়কাঁপানো শীতের রাতে নদীর পারে নবজাতকের কান্না...

Icon

দিরাই (সুনামগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২৪, ১০:৪৬ পিএম

হাড়কাঁপানো শীতের রাতে নদীর পারে নবজাতকের কান্না...

সুনামগঞ্জের দিরাইয়ে গভীর রাতে হাড়কাঁপানো শীতের মধ্যে অনাদরে পড়ে থাকা এক কন্যাশিশুকে উদ্ধার করছেন এলাকাবাসী। সোমবার গভীর রাতে উপজেলার রফিনগর ইউনিয়নের সুলেমানপুর গ্রামের পাশের নদীর তীর থেকে ফুটফুটে শিশুটিকে উদ্ধার করা হয়।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, বাংলাবাজারের উত্তর পাশের বাইতালাহাটি নামক নতুন গ্রামের বাহার উদ্দিন বাজার থেকে বাড়ি যাওয়ার পথে শিশুটির কান্না শুনে এলাকার আরও কিছু লোকদের নিয়ে শিশুটিকে উদ্ধার করেন।

দিরাই থানার এসআই আমির হোসেন জানান, রফিনগর এলাকার স্থানীয় লোকদের মাধ্যমে খবর পেয়ে আমরা তাদের সহযোগিতায় শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি। শিশুটি এখন উপজেলা সমাজসেবা অফিসারের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছে।

উপজেলা সমাজসেবা অফিসের কর্মকর্তা আব্দুল্লা আল মামুন জানান, নবজাতকের বিষয়ে থানার অফিসার ইনচার্জ আমাকে সোমবার রাত ১টার দিয়ে ফোন দিয়ে জানান। মঙ্গলবার পুলিশের সহযোগিতা নিয়ে শিশুটিকে আমরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি। কর্তব্যরত চিকিৎসক আমাদের জানিয়েছেন শিশুটি এখন সুস্থ আছে।

তিনি বলেন, শিশুটিকে উপযুক্ত প্রোটেকশন দেওয়ার জন্য সরকারি প্রতিষ্ঠান সত্যমণি নিবাসে পাঠানো হবে। আর কেউ শিশুটির অভিভাবকত্ব গ্রহণ করতে চাইলে উপজেলা শিশু কল্যাণ বোর্ডের কাছে আবেদন করতে হবে। আবেদন বাছাই করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম