Logo
Logo
×

সারাদেশ

‘আ.লীগ নেতা অপ্রীতিকর অবস্থা সৃষ্টির জন্য বিএনপি-জামায়াতকে উৎসাহিত করছেন’

Icon

শেরপুর প্রতিনিধি

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২৪, ০৪:৫৮ এএম

‘আ.লীগ নেতা অপ্রীতিকর অবস্থা সৃষ্টির জন্য বিএনপি-জামায়াতকে উৎসাহিত করছেন’

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত এমপি ছানোয়ার হোসেন ছানু বলেছেন, পাঁচ বারের এমপি জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু হওয়ার পরও আমার কাছে পরাজিত হয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে উঠে পড়ে লেগেছেন। সেইসঙ্গে তিনি বিএনপি ও জামায়াতকে দাঙ্গা-হাঙ্গামা লাগাতে উৎসাহিত করে যাচ্ছেন।

সোমবার বিকালে শহরের নিউমার্কেটে ব্যক্তিগত কার্যালয়ে শেরপুর-১ আসনের সাবেক এমপি মো. আতিউর রহমান আতিক কর্তৃক মিথ্যা, বানোয়াট বক্তব্য, সরকারের ভাবমূর্তি নষ্ট এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টার প্রতিবাদে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে এমপি হন তিনি; একই সঙ্গে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এর আগে জেলা আওয়ামী লীগের সভাপতি এবং গত টানা পাঁচ বারের এমপি হুইপ আতিউর রহমান আতিক নৌকা প্রতীকের প্রার্থী গত ৭ জনুয়ারি অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে পরাজিত হওয়ার পর তার সমর্থক দলের কর্মীদের নিয়ে শনিবার শহরের উৎসব কমিউনিটি সেন্টারে নির্বাচন পরবর্তী মূল্যায়ন সভা করেন।

ওই সভায় আতিক শেরপুর-১ (সদর) আসনে প্রশাসনের ‘পক্ষপাতিত্ব’ ও ‘ফ্রিস্টাইল অনিয়মের’ বিষয়ে অভিযোগ করে বলেন, ৭ জানুয়ারি নির্বাচনে জেলা প্রশাসন ও পুলিশ পক্ষাবলম্বন করে স্বতন্ত্র প্রার্থীকে বিজয়ী করেছেন। এছাড়াও ওই নির্বাচনে নানা ধরনের গুরুতর অনিয়মের অভিযোগ উত্থাপন করেন হুইপ আতিক।

আতিকের ওই বক্তব্যের প্রতিবাদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু এ সংবাদ
সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে নবনির্বাচিত এমপি ছানু বলেন, পাঁচ বারের এমপি আতিক ভাই বিগত ২৫ বছর শেরপুরে জমিদারী শাসন চালু করেছিলেন। সরকারি টাকায় তিনি তার নিজের নামে ১৭ থেকে ২০টি প্রতিষ্ঠান করেছেন। অথচ জাতির পিতা বঙ্গবন্ধু এবং আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের কারো নামে কোনো প্রতিষ্ঠানের নামকরণ করেননি। তিনি ২৫ বছরের তার নিজের উন্নয়ন করেছেন। এলাকার কোনো উন্নয়ন করেননি। সেজন্য শেরপুরের সাধারণ মানুষ তাকে প্রত্যাখান করে আমাকে নির্বাচিত করেছেন।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ নেতা ও জেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির রুমান, শেরপুর পৌরসভার মেয়ের গোলাম কিবরিয়া লিটন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শামসুন্নাহার কামাল, জেলা যুবদলের সভাপতি হাবিবুর রহমান হাবিবসহ আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

নবনির্বাচিত এমপি ছানুর সংবাদ সম্মেলনে আনিত অভিযোগের বিষয়ে বিদায়ী এমপি হইপ আতিউর রহমান আতিক সাংবাদিকদের বলেন, আমার বিরুদ্ধে সংবাদ সম্মেলনে যে সব অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়ট। 
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম