Logo
Logo
×

সারাদেশ

ইজিবাইক চালককে ছুরিকাঘাতে হত্যার মূল আসামীসহ গ্রেফতার ৩

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২৪, ১০:০০ পিএম

ইজিবাইক চালককে ছুরিকাঘাতে হত্যার মূল আসামীসহ গ্রেফতার ৩

শরীয়তপুরের সখিপুরে ইজিবাইক চালক হাবিবুর রহমান হাবুকে হত্যার ঘটনায় মূল পরিকল্পনাকারী আরিফসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-১০। তারা হলেন, আরিফ (২২), পারভেজ বেপারী (২৬) ও সজিব বেপারী (২২)। 

বৃহস্পতিবার রাতে নারায়ণগঞ্জ সদর ও ঢাকার বনানী থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। পূর্ব বিরোধের জের ধরে আরিফের নেতৃত্বে এ হত্যাকাণ্ড ঘটে বলে জানিয়েছে র‌্যাব।

শুক্রবার দুপুরে টিকাটুলির কার্যালয়ে র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ এক সংবাদ সম্মেলনে বলেন, জিজ্ঞাসাবাদে জানা গেছে, গ্রেফতার আরিফ মাদক-ছিনতাইয়ের সঙ্গে জড়িত ছিল। তার নেতৃত্বে ৮-৯ সদস্যের একটি কিশোর গ্যাং এলাকায় বিভিন্ন অপকর্ম করে আসছিল। তিনি জানান, এক সময় ট্রাকের হেলপার হিসেবে কাজ করতো আরিফ। তার নেতৃত্বে ৮-৯ সদস্যের একটি কিশোর গ্যাং রয়েছে। তারা ওই এলাকায় মাদকসহ বিভিন্ন ধরনের অনৈতিক কাজের সঙ্গে জড়িত। গ্রেফতার পারভেজ বেপারী ও সজিব ব্যাপারী দুই ভাই। আরিফের সহযোগী হয়ে তারা এলাকায় বিভিন্ন অপকর্ম করতেন। তাদেরকে ওই হত্যাকাণ্ডে অংশ নিতে নির্দেশ দেন আরিফ।

আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, বৃহস্পতিবার রাতে তিনজনকে গ্রেফতার করে র‌্যাব। এর আগে ঘটনার দিন পুলিশ নাহিদ নামে একজনকে গ্রেফতার করে। আদালতের কাছে নাহিদের দেওয়া জবানবন্দিতে এ হত্যার পেছনের তথ্য বেরিয়ে আসে। এ ঘটনায় মামলার এজাহারভুক্ত বাকি তিনজন ও অজ্ঞাতনামা আসামিদের বিষয়ে পর্যাপ্ত তথ্য রয়েছে র‌্যাবের কাছে। এ নিয়ে গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। তাদেরও আইনের আওতায় আনা হবে। র‌্যাবের এই কর্মকর্তা বলেন, আরিফ জানিয়েছেন, একসময় ইজিবাইকে যাত্রীবহন নিয়ে হাবুর সঙ্গে তাদের দ্বন্দ্ব  ছিল। পরবর্তীতে মাদকের সঙ্গে জড়িয়ে পড়েন হাবু। একপর্যায়ে মাদকের ভাগবাটোয়ারা নিয়ে তাদের দ্বন্দ্ব চলে আসছিল। এর জেরে ২০২৩ সালের ১৩ ডিসেম্বর সকাল সাড়ে ১১টার দিকে শরীয়তপুরের সখিপুর থানাধীন কাচিকাটা ইউনিয়নের ৮৯ নং হাজিয়াবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ হত্যাকাণ্ড ঘটে।

নিহত হাবিবুর রহমান হাবু ভেদরগঞ্জ উপজেলার চরভাগা ইউনিয়নের মাঝি কান্দি এলাকার মৃত কালা মিয়া মাদবরের ছেলে। ১৩ ডিসেম্বর দুলারচর এলাকায় তাকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। এ ঘটনায় নিহত হাবুর স্বজনরা থানায় হত্যা মামলা করেন। হত্যাকাণ্ডের পর অভিযান চালিয়ে নাহিদ সরদার (২২) নামে এক যুবককে গ্রেফতার করে পুলিশ। তিনি নড়িয়া উপজেলার ঘড়িষার ইউনিয়নের চরমোহন এলাকার জামাল সরদারের ছেলে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম