Logo
Logo
×

সারাদেশ

৪ শতাংশ ভোটে নির্বাচিত এমপি-মন্ত্রীরা বৈধ নয়: রাশেদ প্রধান

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৪, ১০:৩৯ পিএম

৪ শতাংশ ভোটে নির্বাচিত এমপি-মন্ত্রীরা বৈধ নয়: রাশেদ প্রধান

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ ‘ডামি’ নির্বাচনে ৪ শতাংশ ভোটে নির্বাচিত এমপি ও মন্ত্রীরা বৈধ নয় বলে দাবি করেছেন ১২ দলীয় জোটের প্রধান সমন্বয়ক ও জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান। 

তিনি বলেন, যে নির্বাচনে জনগণ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিতে পারে নাই এবং বিএনপি ও ১২ দলীয় জোটসহ ৬৩টি রাজনৈতিক দল অংশগ্রহণ করে নাই, সেই নির্বাচনকে আওয়ামী লীগ বৈধ ঘোষণা করলেও দেশের জনগণ এ সরকারকে অবৈধ ঘোষণা করে প্রত্যাখ্যান করেছেন। তবে ৭ জানুয়ারি দেশে কোনো নির্বাচন হয়নি, নির্বাচনের নামে প্রহসন হয়েছে। গণতন্ত্রকে কবর দেওয়া হয়েছে। জনগণের মৌলিক অধিকার কেড়ে নেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার বিকালে পঞ্চগড় জেলা জাগপা আয়োজিত বকুলতলা মাঠে ৭ জানুয়ারি প্রহসনের নির্বাচন বাতিল ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবিতে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

রাশেদ প্রধান বলেন, বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা গণসংকটে পড়তে শুরু করেছে। দেশে বর্তমানে ডলার সংকট ও রিজার্ভ সংকট। সাধারণ মানুষকে চাল-ডাল, তেল-চিনিসহ নিত্যপণ্য আয়ের চেয়ে ৩ গুণ বেশি দামে কিনতে হচ্ছে। কৃষকরা ন্যায্য দামে কৃষি উপকরণ কিনতে পারছেন না। কৃষি উৎপাদন এখন মহাসংকটে। 

রাশেদ প্রধান আরও বলেন, ভারতীয় সরকার তাদের দেশের নিরাপত্তার অজুহাতে শেখ হাসিনাকে বৈধতা দিয়ে বাংলাদেশকে তাদের করদরাজ্য বানাতে চায়। ভারতীয় নীলনকশা অনুযায়ী বাংলাদেশের গার্মেন্টস শিল্পগুলো আজ একের পর এক বন্ধ হয়ে যাচ্ছে। আর বাংলাদেশের পোশাক শিল্পের বাজার ভারত দখল করে নিয়ে যাচ্ছে। কথাবার্তা পরিষ্কার- আমরা ভারত এবং শেখ হাসিনার শোষণ থেকে দেশকে মুক্ত রাখতে চাই।

পঞ্চগড় জেলা জাগপার সভাপতি আনসার আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহরিয়ার আলম বিপ্লবের পরিচালনায় বক্তব্য রাখেন- জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, পঞ্চগড় জেলা বিএনপির আহ্বায়ক জাহিদুল ইসলাম কাচ্চু, পঞ্চগড় জেলা আইনজীবী ফোরামের সভাপতি ও বিএনপির জেলা যুগ্ম আহ্বায়ক নাজমুল ইসলাম কাজল প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম