Logo
Logo
×

সারাদেশ

পাবনায় মহানায়িকা সুচিত্রা সেনের দশম মৃত্যুবার্ষিকী পালিত

Icon

পাবনা প্রতিনিধি

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৪, ০১:১২ এএম

পাবনায় মহানায়িকা সুচিত্রা সেনের দশম মৃত্যুবার্ষিকী পালিত

শ্রদ্ধা নিবেদন ও স্মরণসভার মধ্য দিয়ে পাবনায় বুধবার মহানায়িকা সুচিত্রা সেনের দশম মৃত্যুবার্ষিকী পলিত হয়েছে। এ উপলক্ষ্যে শহরের হেমসাগর লেনে মহানায়িকার স্মৃতিবিজড়িত বাড়িতে সুচিত্রা সেনের আবক্ষ ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক আসাদুজ্জামানসহ সাংস্কৃতিক কর্মীরা। এ সময় তার আত্মার শান্তি কামনায় দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের আয়োজনে অনুষ্ঠিত হয় স্মরণসভা।

পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ডা. রামদুলাল ভৌমিকের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন-পাবনা প্রেস ক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, পরিষদের সাধারণ সম্পাদক ড. নরেশ মধু, সহসভাপতি ফরিদুল হক, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক দেওয়ান মাজহার। 

বক্তারা বলেন, দখলদারদের কাছ থেকে বাড়িটি উদ্ধার হয়েছে ২০১৪ সালে। কিন্তু এখনো বাড়িটি নিয়ে স্মৃতি সংগ্রহশালা বা আর্কাইভ করার পরিকল্পনা বাস্তবায়ন হয়নি। বাড়িটি ঘিরে সরকারিভাবে উন্নয়ন প্রকল্প থাকলেও তার অগ্রগতি নেই। অতি দ্রুত সুচিত্রা সেনের বাড়ি সংরক্ষণ করে তার স্মরণে স্মৃতি সংগ্রহশালা করার দাবি জানান বক্তারা।

সুচিত্রা সেন পাবনা শহরের গোপালপুর মহল্লার হেমসাগর লেনে জন্মগ্রহণ করেন। তিনি নবম শ্রেণি পর্যন্ত পাবনা বালিকা বিদ্যালয়ে লেখাপড়া করেন। দেশভাগের পর পরিবারের সঙ্গে কলকাতা চলে যান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম