Logo
Logo
×

সারাদেশ

কমলনগরে মসজিদের দানবাক্স ভেঙে টাকা চুরি

Icon

কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০২৪, ০৭:২৯ পিএম

কমলনগরে মসজিদের দানবাক্স ভেঙে টাকা চুরি

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার সীমান্তবর্তী শত বছরের পুরোনো ঐতিহ্যবাহী জামেয়া ইসলামিয়া কলাকোপা মসজিদের দান বাক্সের তালা ভেঙে টাকা চুরির ঘটনা ঘটেছে । 

মসজিদের মুয়াজ্জিন ঘুমিয়ে পড়লে শনিবার গভীর রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকাব্যাপী চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। 

সরেজমিন জানা যায়, লক্ষ্মীপুর-রামগতি আঞ্চলিক সড়কের কোলঘেঁষে গড়ে ওঠা কলাকোপা মসজিদটির সীমানা প্রাচীরের মধ্যে ইট আর সিমেন্টে দিয়ে তিনটি দান বাক্স নির্মাণ করেন মসজিদ পরিচালনা কমিটি।
 
প্রায় শত বছর ধরে স্থানীয় ও পথচারী যানবাহনের যাত্রী সাধারণ ওই বাক্সে নানা ধরনের নিয়ত করে টাকা-পয়সা দান করে আসছেন। মসজিদের উন্নয়নকাজের জন্য বছর শেষে বাক্স থেকে দানের টাকা তুলে নিতেন মসজিদ কর্তৃপক্ষ। শনিবার রাতে অজ্ঞাতনামা চোরের দল মসজিদের তিনটি দান বাক্সের তালা ভেঙে সব টাকাপয়সা নিয়ে যায়। 

এ বিষয়ে মসজিদটির দাতা পরিবারের সদস্য মো. রিয়াজ জানান, যে মসজিদকে এই জেলার লাখ লাখ মানুষ ভক্তি করেন। এই পথে যাওয়ার সময় ১ মিনিট দাঁড়িয়ে মসজিদের জন্য দান করে যান। সময় পেলে মুসুল্লিরা এসে ২ রাকাত নামাজ আদায় করেন এই মসজিদে।

দুঃখের বিষয় সেই কবুলিয়ত মসজিদের দানবাক্সের তালা ভেঙে চোরেরা সব টাকাপয়সা নিয়ে গেছে। তিনি আরও বলেন, ধারণা করা হচ্ছে তিনটি বাক্সে লাখের বেশি টাকা ছিল। এ সময় চোরদের প্রতি আল্লাহর হেদায়েত কামনা করেন তিনি। 

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাওহিদুল ইসলাম জানান, এ বিষয়ে এখন পর্যন্ত কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম