Logo
Logo
×

সারাদেশ

টাকা বিতরণ করা সেই কাউন্সিলরকে শোকজ

Icon

বরগুনা ও বরগুনা (দক্ষিণ) প্রতিনিধি

প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০২৩, ১০:২১ পিএম

টাকা বিতরণ করা সেই কাউন্সিলরকে শোকজ

নৌকা প্রতীকের ব্যানার টানানো কক্ষে দাঁড়িয়ে টাকা বিতরণের কারণে বরগুনার আমতলী পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র মীর হাবিবুর রহমান হাবিবকে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের দায়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

বরগুনা-১ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা ও দায়রা জজ আহমদ সাঈদ এ কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে এ নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার রাতে নৌকা প্রতীকের নির্বাচনি ব্যানার টানানো নিজ বাসার একটি কক্ষে দাঁড়িয়ে টাকা দেওয়ার একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়ে। ৩ মিনিট ১২ সেকেন্ডের ওই ভিডিওতে মোট ৫৭ জনকে টাকা দিতে দেখা যায় কাউন্সিলর মীর হাবিবুর রহমান হাবিবকে। এদের মধ্যে ৫৩ জন নারী ও বাকিরা পুরুষ।

তখন টাকা দেওয়ার বিষয়টি স্বীকার করলেও ভোট কেনার কথা অস্বীকার করে মীর হাবিবুর রহমান হাবিব দাবি করেন, শীতার্তদের শীতবস্ত্র কিনতে তিনি জনপ্রতি ১০০ টাকা করে দিয়েছেন।

শোকজের বিষয়ে জানতে আমতলী পৌরসভার কাউন্সিলর ও প্যানেল মেয়র মীর হাবিবুর রহমান হাবিবের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা মো. আবদুল হাই আল হাদী বলেন, আমতলী পৌরসভার মেয়র মীর হাবিবুর রহমান হাবিবকে কারণ দর্শানোর নোটিস নির্বাচনি অনুসন্ধান কমিটির কাছ থেকে দুপুরে আমরা পেয়েছি। এ নোটিসের পরবর্তী প্রক্রিয়া আমরা সম্পাদন করেছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম