Logo
Logo
×

সারাদেশ

মির্জাপুরে নৌকা ডোবাতে মরিয়া উপজেলা আ.লীগ

Icon

মো. সাজজাত হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল)

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০২৩, ০৮:১২ পিএম

মির্জাপুরে নৌকা ডোবাতে মরিয়া উপজেলা আ.লীগ

মির্জাপুরে জমে উঠেছে নৌকা বনাম উপজেলা আওয়ামী লীগের লড়াই। দ্বাদশ সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীর পাশাপাশি নির্বাচনের মাঠে উত্তাপ ছড়াচ্ছেন স্বতন্ত্র প্রার্থী। ঘুরিয়ে বলা যায়, লড়াইটা হচ্ছে মূলত আওয়ামী লীগের মনোনীত এবং অমনোনীত প্রার্থীর মধ্যে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৩৬ (টাঙ্গাইল)-৭ মির্জাপুরে আধিপত্য বিস্তারে এবং নৌকা ডোবাতে মরিয়া হয়ে উঠেছেন উপজেলা আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা। তারা প্রকাশ্যে পৌরসভা ও ১৪ ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণা চালাচ্ছেন। লিফলেট হাতে তারা ভোট চাইছেন স্বতন্ত্র প্রার্থীর ট্রাকের জন্য। স্থানীয় প্রবীণ নেতারা বলছেন, এমন নোংরা খেলা উপজেলার তৃণমূল সংগঠনকে ক্ষতির মুখে ফেলবে।

জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক তাদের সমর্থকরা স্বতন্ত্র প্রার্থীর পক্ষে অবস্থান নিয়েছেন। মূলত সভাপতি ও সম্পাদকের নির্দেশনা পেয়েই অধিকাংশ নেতাকর্মী স্বতন্ত্র প্রার্থীর জন্য ভোট চাইছেন। এছাড়া স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করতে পৌরসভা ও ১৪টি ইউনিয়নের সভাপতি ও সম্পাদকদের মৌখিক নির্দেশ দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর শরীফ মাহমুদ। তিনি ইউপি সদস্যদের বাড়ি গিয়ে প্রচার-প্রচারণা করার নির্দেশ দিচ্ছেন। এ নিয়ে তৃণমূল ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে কোন্দল প্রকাশ্য রূপ ধারণ করছে।

শেষ মুহূর্তে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে নৌকাকে ডোবাতে মরিয়া হয়ে কাজ করে যাচ্ছেন যারা তারা হলেনÑউপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর শরীফ মাহমুদ, সম্পাদক ব্যারিস্টার তাহরীম হোসেন, সহসভাপতি আবুল কালাম আজাদ, জাকির হোসেন, সাইদুর রহমান বাবুল, পৌর মেয়র সালমা আক্তার, জেলা পরিষদের সদস্য তাহেরুল ইসলাম, যুগ্ম-সম্পাদক সুহেল রানা, সাংগঠনিক শামীম আল মামুন, জেলা আ.লীগের সদস্য খন্দকার মেজর (অব.) হাফিজ, রাফিউর রহমানসহ পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগের একাধিক নেতাকর্মী।

জানা গেছে, এ আসনে নৌকা প্রতীকে নির্বাচন করছেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খান আহমেদ শুভ। তার বিপক্ষে ট্রাক প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু।

মীর এনায়েত হোসেন মন্টু বলেন, স্বতন্ত্র প্রার্থী হিসাবে মির্জাপুর উপজেলাবাসী স্বতঃস্ফূর্তভাবে আমাকে ভোট দেবে। অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হলে বিপুল ভোটের ব্যবধানে আওয়ামী লীগের দলীয় প্রার্থী খান আহমেদ শুভকে পরাজিত করে মির্জাপুর আসনের সংসদ-সদস্য নির্বাচিত হব।

এ ব্যাপারে খান আহমেদ শুভ বলেন, নৌকাকে পরাজিত করতে তারা প্রকাশ্যে স্বতন্ত্রের জন্য ভোট চাইছেন। এতে আমরা বিচলিত নই। নির্বাচন এলে এমন প্রবণতা স্বাভাবিক। টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সম্পাদক জোয়াহেরুল ইসলাম এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি।

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান ফারুক বলেন, মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের বেশকিছু নেতাকর্মী প্রকাশ্যে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচারণা চালাচ্ছেন। নৌকাকে পরাজিত করার জন্য তারা সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। বিষয়টি আওয়ামী লীগের ঊর্ধ্বতন নেতাদের জানানো হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম