Logo
Logo
×

সারাদেশ

চমেক হাসপাতালে অসুস্থ শিশুকে রেখে আরেক শিশু চুরি

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২৩, ০২:২৬ এএম

চমেক হাসপাতালে অসুস্থ শিশুকে রেখে আরেক শিশু চুরি

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল থেকে চারদিনের এক নবজাতক চুরি গেছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে বেলা ২টার মধ্যে হাসপাতালের নবজাতক ওয়ার্ডে এ ঘটনা ঘটে। অভিযোগ পেয়ে বুধবার ভোরে ফেনী জেলার পরশুরাম থেকে ওই নবজাতককে উদ্ধার এবং নাসিমা আক্তার ও তার মা খারু আক্তারকে গ্রেফতার করে পাঁচলাইশ থানা পুলিশ। পুলিশ জানিয়েছে, যমজ ছেলে-মেয়ে জন্ম দিয়েছিলেন নাসিমা। জন্মের পর ছেলেটি মারা যায়। মেয়েও মৃত্যুর সঙ্গে লড়ছে। অসুস্থ মেয়েকে হাসপাতালে রেখে নাসিমা আরেক মায়ের নবজাতক নিয়ে পালিয়ে যান। 

হাসপাতাল সূত্র জানায়, শনিবার রাতে নগরীর একটি বেসরকারি হাসপাতালে যমজ দুই শিশুর জন্ম দেন নাসিমা। জন্মের পর শিশু দুটির শারীরিক অবস্থা ভালো যাচ্ছিল না। নাসিমার সংকটাপন্ন সন্তান ভর্তি ছিল এনআইসিইউ ওয়ার্ডের ৭৩ নম্বর বেডে। একই ওয়ার্ডের প্রসূতি আসমা উল হুসনার শিশু ভর্তি ছিল ৩১ নম্বর বেডে। 

মঙ্গলবার সকালে নার্সদের দায়িত্বের পালা বদলের সময় নাসিমা তার অসুস্থ সন্তান রেখে ৩১ নম্বর বেডের সুস্থ শিশুটিকে কোলে করে নিয়ে চলে যান। চুরি যাওয়া নবজাতকের মা চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আবু মো. নোমানের স্ত্রী। 

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা বলেন, চুরি যাওয়া শিশুকে উদ্ধার এবং নাসিমা ও তার মাকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম