Logo
Logo
×

সারাদেশ

সন্দ্বীপে জামিন পেয়ে বাদীকে হুমকি হত্যাচেষ্টা মামলার ৫ আসামির

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০২৩, ১২:৩৩ পিএম

সন্দ্বীপে জামিন পেয়ে বাদীকে হুমকি হত্যাচেষ্টা মামলার ৫ আসামির

হত্যাচেষ্টা মামলার আসামি (বাঁ থেকে) শিহাব, এক নম্বর আসামী ভিডিও সুমন, দুই নম্বর আসামী শওকত, জলদস্যু মাওলা ও লোহা বাবুল।

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলায় মামলা দায়েরের এক দিনের মধ্যে জামিন পেয়ে বাদীকে হুমকি ও নির্বাচনি মহড়া দেওয়ার অভিযোগ উঠেছে ডাকাতি ও হত্যাচেষ্টা মামলার ৫ আসামির বিরুদ্ধে। এজাহারভুক্ত এসব আসামিরা হচ্ছে- ভিডিও সুমন, শিহাব, সাইফুল ইসলাম শওকত, জলদস্যু মাওলা ও বাবুল ওরফে লোহা বাবুল। 

হুমকির পাশাপাশি আসামিরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জামিনের বিষয়টি জানান দেয়। 

‘মো: রাসেদ সন্দ্বীপ’ নামে ফেসবুকের একটি আইডি থেকে পোস্ট দিয়ে অভিযুক্তরা জানায়, ইয়াবা ও অস্ত্র ব্যবসার ভুয়া, বানোয়াট ও ষড়যন্ত্রমুলক মামলা থেকে তারা অব্যাহতি পেয়েছে। 

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ৮ ডিসেম্বর রাতে আসামিরা সশস্ত্র অবস্থায় স্থানীয় পৌরসভার ফজলুল করিমের বাড়িতে হামলা চালায়। আসামিদের কয়েকজন মুখোশ পড়ে গুলি করতে করতে ওই বাড়িতে প্রবেশ করে। তারা ধারালো অস্ত্র ও লোহার রড দিয়ে ওই বাড়ির প্রধান ফটক ভাঙার চেষ্টা চালায়। এসময় আশপাশের লোকজন ডাকাত ডাকাত বলে চিৎকার করলে আসামিরা পালিয়ে যায়। পরদিন ৯ ডিসেম্বর সিসিটিভি দেখে আসামিদের শনাক্ত করে সন্দ্বীপ থানায় মামলা করা হয়। 

জানা গেছে, মামলা দায়েরের পরদিন আসামিরা আদালত থেকে জামিন নেন। আসামিরা সোমবার প্রকাশ্যে উল্লাস করতে করতে মোটরসাইকেল মহড়া দেয়। তারা স্থানীয় এক এমপির পক্ষে প্রকাশ্যে মোটরসাইকেল মহড়া দিয়ে মিছিল করে। এসময় তারা বাদীর বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেয়। বাদীকে হত্যা করে লাশ বঙ্গোপসাগরে ফেলে দেওয়ার হুমকি দেয়। এমনকি থানা পুলিশের বিরুদ্ধেও হুমসি দিয়ে নানা স্লোগান দেয়। আসামিদের কাউকে পুলিশ গ্রেফতার করতে এলে থানা গুড়িয়ে দেওয়ারও হুমকি দেয়। 

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ শীর্ষ সন্ত্রাসী ও জলদস্যুরা এভাবে ১ দিনের মধ্যে জামিন পাওয়ায় তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন। ডাকাতির ঘটনার পর দিন থেকে আসামিরা এলাকায় প্রকাশ্যে ঘোরাফেরা করছে। মোটরসাইকেল মহড়া দিচ্ছে। ডাকাতির ঘটনার পুরো ভিডিও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পরও তাদের জামিন হয়ে যাওয়ায় তারা আতংকিত। তারা আশঙ্কা করছেন এভাবে চলতে থাকলে সন্দ্বীপে ডাকাত দল বেপোরোয়া হয়ে উঠবে। দিন দিন এসব ডাকাতি আরও বেড়ে যাবে।
এদিকে সন্দ্বীপে এভাবে প্রকাশ্যে ডাকাত দলের মহড়া প্রসঙ্গে সন্দ্বীপ আসনের স্বতন্ত্র প্রার্থী স্বাচিব সভাপতি ডা. জামাল উদ্দিন চৌধুরী যুগান্তরকে বলেন, প্রকাশ্যে এসব ডাকাতির ঘটনার ভিডিও চিত্র তিনি প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়েছেন। তিনি প্রধান নির্বাচন কমিশনার ও আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অবিলম্বে এসব আসামি ও শীর্ষ সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান। অন্যথা সন্দ্বীপে সুষ্ঠু নির্বাচন হবে না বলেও তিনি অভিযোগ করেন।

 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম