Logo
Logo
×

সারাদেশ

বাজারে অভিযান, ফরিদপুরে পেঁয়াজের দাম কমেছে কেজিতে ৫০ টাকা

Icon

ফরিদপুর ব্যুরো

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২৩, ০৯:৪৪ পিএম

বাজারে অভিযান, ফরিদপুরে পেঁয়াজের দাম কমেছে কেজিতে ৫০ টাকা

ফরিদপুরে পেঁয়াজের বাজারে ভোক্তা অধিকারের অভিযানের পর দাম কমেছে কেজিতে ৪০ থেকে ৫০ টাকা। সোমবার শহরের হাজী শরিয়াতুল্লাহ বাজারসহ বিভিন্ন বাজারে পেঁয়াজের দাম কমিয়ে বিক্রি করতে দেখা গেছে। 

এদিকে ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধের ঘোষণার পর থেকে বাজারে আকাশছোঁয়া দামে বিক্রি হতে থাকে। বাজারে পেঁয়াজের সংকট ও অসাধু কিছু ব্যবসায়ীর দৌরাত্ম্য এমন দামের প্রভাব নিয়ে ক্রেতা-বিক্রেতাদের পালটা-পালটি অভিযোগ ছিল। এছাড়া জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষ থেকে আজও পেঁয়াজের বাজার মনিটরিং চলছে। 

এ ব্যাপারে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ জানান, হঠাৎ করে অস্বাভাবিকভাবে পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় জেলার বিভিন্ন পেঁয়াজের আড়ত ও খুচরা বাজারে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা চলছে। আড়তদারদের ক্রয় রশিদ পরীক্ষা করে যৌক্তিক দামে পেঁয়াজ বিক্রির জন্য পরামর্শ দেওয়া হয়। ভোক্তা অধিকার আইনের ব্যত্যয় হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

মুড়িকাটা পেঁয়াজ পুরোদমে উঠতে শুরু করলে বাজার পরিস্থিতি আরও স্বাভাবিক হবে বলে তিনি আশা করেন।

জেলার বাজারের মুড়িকাটা নতুন পেঁয়াজ ১০০ থেকে ১১০ টাকা, দেশীয় পুরাতন পেঁয়াজ ১৫০ থেকে ১৬০ টাকা এবং ভারতীয় পেঁয়াজ ১০০ টাকায় বিক্রি হতে দেখা গেছে। এর আগে বাজারে প্রতি কেজি দেশীয় পেঁয়াজ ২০০ টাকায় বিক্রি হতে দেখা যায়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম