Logo
Logo
×

সারাদেশ

অগ্নিনির্বাপণ যন্ত্র পরীক্ষাকালে বিস্ফোরণে শ্রমিক নিহত

Icon

টঙ্গী শিল্পাঞ্চল ও টঙ্গী পূর্ব (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২৩, ০৮:২৮ পিএম

অগ্নিনির্বাপণ যন্ত্র পরীক্ষাকালে বিস্ফোরণে শ্রমিক নিহত

গাজীপুরের শিল্পনগরী টঙ্গীতে অগ্নিনির্বাপণ যন্ত্র পরীক্ষা-নিরীক্ষার সময় বিস্ফোরণে এক শ্রমিক নিহত ও অপর একজন আহত হয়েছেন। সোমবার দুপুর ২টার দিকে আনোয়ার সিল্ক মিলস লিমিটেড নামে একটি কারখানার কলোনির তিস্তার গেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত আব্দুস সাত্তার (৫০) নেত্রকোনার বাসিন্দা। তিনি কারখানায় দমকল কর্মী হিসেবে কাজ করতেন। আহত শ্রমিকের নাম তৌহিদ মিয়া (২০)।

পুলিশ সূত্রে জানা গেছে, আনোয়ার সিল্ক মিলস কারখানার শ্রমিক কলোনিতে অগ্নিনির্বাপণ যন্ত্র (ফায়ার এক্সটিংগুইশার) পরীক্ষা করছিলেন আব্দুস সাত্তার। এ সময় প্রচণ্ড শব্দে অগ্নিনির্বাপণ যন্ত্রটি বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলে আব্দুস সাত্তার ও তৌহিদ গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে প্রথমে টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে চিকিৎসাধীন অবস্থায় বিকাল সাড়ে ৪টার দিকে আব্দুস সাত্তার মারা যান।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. বাচ্চু মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গুরুতর আহত আব্দুস সাত্তার মারা গেছেন। বিষয়টি টঙ্গী পূর্ব থানায় জানানো হয়েছে।

টঙ্গী পূর্ব থানার ওসি মুস্তাফিজুর রহমান জানান, ফায়ার এক্সটিংগুইশার পরীক্ষা করার সময় বিস্ফোরণে দুইজন আহত হয়েছেন। তাদের মধ্যে একজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা চলমান রয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম