Logo
Logo
×

সারাদেশ

হলফনামা অসম্পূর্ণ: বিএনএফ প্রার্থীর মনোনয়ন বাতিল, আ.লীগের বৈধ!

Icon

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২৩, ১২:৫৯ এএম

হলফনামা অসম্পূর্ণ: বিএনএফ প্রার্থীর মনোনয়ন বাতিল, আ.লীগের বৈধ!

হলফনামা অসম্পূর্ণ থাকায় বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) দলীয় প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে। ৪ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষদিনে ঝিনাইদহে এ ঘটনা ঘটেছে। বুধবার সকালে এ খবর জানাজানি হওয়ার পরে তোলপাড় শুরু হয়েছে।

জানা যায়, ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনে অসম্পূর্ণ হলফনামা প্রদান করায় বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) দলীয় প্রার্থী মো. আবু বকরের মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এসএম রফিকুল ইসলাম। প্রাপ্ত তথ্যমতে, মনোনয়নপত্রের ৬নং কলামে (ক) অস্থাবর সম্পাদ এবং (খ) স্থাবর সম্পদের ঘরগুলো ফাঁকা রেখে ছিলেন প্রার্থী মো. আবু বকর। হলফনামার ঘরগুলো ফাকা রেখে ফরমের নিচের দিকে লিখেছেন আয়কর রিটার্নে উল্লেখ করা আছে। এতে করে মনোনয়নপত্র বাতিল হয়ে যায়।

এ দিকে ঝিনাইদহ-২ (ঝিনাইদহ সদর-হরিণাকুণ্ডু) আসনে কিন্তু প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হয়নি। নির্বাচন কমিশন থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে, এ আসনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী তাহজীব আলম সিদ্দিকী অস্থাবর সম্পাদ এবং (খ) স্থাবর সম্পদের হলফনামায় ঘরগুলো ফাঁকা রয়েছে। ওই (তাহজীব আলম সিদ্দিকী) হলফনামায় কোনো তথ্য প্রদান করা হয়নি। তিনি ফরমের ভেতরের অংশে লিখেছেন আয়কর রিটার্নে উল্লিখিত এবং সংযুক্ত শব্দ লেখা রয়েছে। 

অভিযোগ উঠেছে একই অপরাধে বিএনএফ প্রার্থীর (মো. আবু বকর) মনোনয়নপত্র বাতিল করা হলেও আওয়ামী লীগ দলীয় প্রার্থীর (তাহজীব আলম সিদ্দিকী) মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এ নিয়ে নানা জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। বিতর্ক সৃষ্টি হয়েছে নানা মহলে।

এ বিষয়ে কথা বলতে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এসএম রফিকুল ইসলামের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়েছে। তিনি একটি অনুষ্ঠানে থাকায় তার (রিটার্নিং কর্মকতা) বক্তব্য নেওয়া যায়নি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম