Logo
Logo
×

সারাদেশ

এমপি মাশরাফির আয় কমেছে, রয়েছে ব্যাংক ঋণ

Icon

নড়াইল প্রতিনিধি

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০২৩, ১০:৪১ পিএম

এমপি মাশরাফির আয় কমেছে, রয়েছে ব্যাংক ঋণ

নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মুর্তজার আয় কমেছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারো নড়াইল-২ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক এই অধিনায়ক। 

রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, হলফনামায় সম্পদ বিবরণীতে মাশরাফি জানিয়েছেন, বর্তমানে তার বার্ষিক আয় ৮৮ লাখ ৫৪ হাজার ৪৫৮ টাকা। ৫ বছর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের হলফনামায় ১ কোটি ৯৯ লাখ ১৮ হাজার ৭০০ টাকা ছিল। হলফনামার ভাষ্য অনুযায়ী আগের তুলনায় আয় অনেক কমেছে। এছাড়া ৮৯ লাখ ৭ হাজার ৭৭৫ টাকা ব্যাংক ঋণ আছে।

হলফনামায় মাশরাফি জানিয়েছেন, শেয়ার মার্কেটে ১৪ লাখ ১ হাজার ৯৫৩ টাকা, চাকরি ও বিভিন্ন সম্মানী বাবদ ২৩ লাখ ৩ হাজার ২০ টাকা এবং অন্যান্য খাত থেকে ৫১ লাখ ৪৯ হাজার ৪৮৫ টাকা আয় করেন।

এবারের হলফনামায় সম্পত্তির বিবরণীতে তিনি জানান, তার মোট ৯ কোটি ৪২ লাখ ৬৯ হাজার ৬৩১ টাকার সম্পত্তি রয়েছে। ৫ বছর আগে ছিল মোট ৯ কোটি ১৪ লাখ ৫৯ হাজার ৫১ টাকার (৫০ তোলা স্বর্ণ বাদে) সম্পত্তি। এর মধ্যে তার হাতে রয়েছে ১ কোটি ৮০ লাখ ৫৪ হাজার ৪০২ টাকা। তিন ব্যাংকে রয়েছে ১ কোটি ৩ লাখ ৭০ হাজার ৮৬০ টাকা। বন্ড রয়েছে ২ লাখ ৫০ হাজার টাকার। এ ছাড়া বিভিন্ন সঞ্চয়পত্র ২ কোটি ৪৫ লাখ ৮৩ হাজার ৩৭৯ টাকার। একটি কার, দুটি মাইক্রো এবং একটি জিপ গাড়ি রয়েছে। যেগুলোর মূল্য ১ কোটি ৭৫ লাখ ৭ হাজার টাকা।

স্থাবর সম্পত্তি হিসেবে মাশরাফির ২ হাজার ৮০০ বর্গফুটের ফ্ল্যাট রয়েছে। যার মূল্য ১ কোটি ৮ লাখ টাকা। পূর্বাচলে তার একটি প্লট রয়েছে। যার তৎকালীন মূল্য ৮ লাখ ২৪ হাজার টাকা। ৪৭ লাখ ৫০ হাজার টাকা মূল্যের ৬ তলা বাড়ি রয়েছে। নিজ নামে কৃষিজমি রয়েছে ৩ একর ৬১ শতাংশ। যার মূল্য ৩৭ লাখ টাকা। সিটি ব্যাংকে ৮৯ লাখ ৭ হাজার ৭৭৫ টাকা ঋণ আছে বলে নির্বাচনি হলফনামায় উল্লেখ করেছেন মাশরাফি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম