Logo
Logo
×

সারাদেশ

নৌকার প্রার্থী মা, স্বতন্ত্র মেয়ে

Icon

গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২৩, ১০:৩০ পিএম

নৌকার প্রার্থী মা, স্বতন্ত্র মেয়ে

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন মা ও মেয়ে। ৩০ নভেম্বর মা উপজেলা আওয়ামী লীগ সভাপতি নৌকা প্রতীকের প্রার্থী আফরুজা মনোনয়নপত্র জমা দেওয়ার পর তার বড় মেয়ে আব্দুল্লাহ নাহিদ নিগার স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়নপত্র জমা দেন। এ নিয়ে এলাকায় চলছে ব্যাপক সমালোচনা-পর্যালোচনা।

অনেকে বলছেন, মা আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তারপরও কেন মেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিলেন। উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আশরাফুল আলম সরকার লেবু বলেন, সব নাগরিকের নির্বাচন করার অধিকার রয়েছে। তিনি যেই হোন না কেন নির্বাচন করতে পারেন। তবে বর্তমান রাজনৈতিক মেরুকরণ বোঝা দায়, নির্বাচনে প্রতিদ্বন্দ্বী থাকা একান্ত প্রয়োজন। সে কারণে মায়ের প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসাবে নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন আব্দুল্লাহ নাহিদ নিগার।

স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ নাহিদ নিগার বলেন, ‘সুন্দরগঞ্জ উপজেলা একটি অবহেলিত উপজেলা। নির্বাচনে জয়লাভ করতে পারলে উপজেলাকে একটি মডেল উপজেলা হিসাবে গড়ে তুলব।’ ব্যক্তিগতভাবে তিনি একজন বিএসসি ইঞ্জিনিয়ার। বর্তমানে তিনি আন্দন গ্রুপ দেখভাল করছেন। মা উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও দলীয় মনোনীত প্রার্থী আফরুজা বারী বলেন, সুন্দরগঞ্জের মানুষ পরিবর্তন চায়। সে কারণে আওয়ামী লীগের জয় সুনিশ্চিত। সবারই নির্বাচন করার অধিকার রয়েছে। আমার মেয়ের নির্বাচন করার মতো যোগ্যতা রয়েছে। সে কারণে সে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করছে। নির্বাচনে এ আসনে মোট ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম