Logo
Logo
×

সারাদেশ

বিদ্যালয়ের ফেসবুক আইডি হ্যাক করে আপত্তিকর ভিডিও

Icon

বগুড়া ব্যুরো

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২৩, ১০:০৬ পিএম

বিদ্যালয়ের ফেসবুক আইডি হ্যাক করে আপত্তিকর ভিডিও

বগুড়ার সারিয়াকান্দির নিজাম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ফেসবুক আইডি হ্যাক হয়েছে। হ্যাকারদের দখলে থাকা এই আইডিতে ২০ হাজার ফলোয়ার রয়েছেন। গত ২০ দিন ধরে আইডিতে আপত্তিকর ভিডিও আপ করায় শিক্ষক, শিক্ষিকা, শিক্ষার্থী ও অভিভাবকরা ক্ষোভ জানিয়েছেন। তারা আইডিটি হ্যাকারদের কাছ থেকে উদ্ধার ও আপত্তিকর ভিডিও অপসারণের দাবি জানিয়েছেন।

অভিযোগে জানা গেছে, বগুড়ার সারিয়াকান্দি উপজেলার কর্ণিবাড়ি ইউনিয়নের ঐতিহ্যবাহী নিজাম উদ্দিন উচ্চ বিদ্যালয় নামে একটি ফেসবুক আইডি রয়েছে। এর ফলোয়ার ২০ হাজারের বেশি। ১৯৭১ সালে প্রতিষ্ঠিত এ শিক্ষাপ্রতিষ্ঠানের ফলাফল অনেক ভালো। এ স্কুলের অনেক শিক্ষার্থী দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কর্মরত। 

হ্যাকাররা গত ১০ নভেম্বর ফেসবুক আইডি হ্যাক করে। এরপর থেকে আইডিতে আপত্তিকর ভিডিও আপ দেওয়া হচ্ছে। বৃহস্পতিবার পর্যন্ত এতে ৪১টি পর্নো ভিডিও আপ করা হয়েছে। বিষয়টি শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের নজরে এলে তাদের মাঝে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

স্কুলের প্রধান শিক্ষক এসএম তরিকুল ইসলাম বলেন, গত ১৩ নভেম্বর এ বিষয়ে সারিয়াকান্দি থানায় একটি ডায়েরি করা হয়েছে; কিন্তু আজ পর্যন্ত প্রতিকার মেলেনি। বিষয়টি নিয়ে সবাই বিব্রত। ছাত্রছাত্রীদের সঙ্গে কথা বলতে লজ্জা লাগছে। 

সানাউল হক নামে এক অভিভাবক বলেন, নতুন প্রজন্ম বিশেষ করে শিক্ষার্থীরা ফেসবুক আইডির সঙ্গে যুক্ত। স্কুলের ফেসবুক আইডি হ্যাক করে তাতে আপত্তিকর ভিডিও আপ করে নতুন প্রজন্মকে ধ্বংস করার চেষ্টা চলছে। তিনি দ্রুত আইডিটি হ্যাকারমুক্ত ও আপত্তিকর ভিডিওগুলো অপসারণে সরকারের সংশ্লিষ্ট বিভাগের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।

শুক্রবার বিকালে সারিয়াকান্দি থানার ওসি রাজেশ কুমার চক্রবর্তী জানান, কে বা কারা থানায় এ ব্যাপারে অভিযোগ দিয়েছেন। গুরুত্বসহকারে না বলায় তিনি বিষয়টি দেখেননি। ওসি রাজেশ বলেন, দ্রুত এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম