Logo
Logo
×

সারাদেশ

স্বতন্ত্র প্রার্থী হতে চাওয়ায় সাবেক সভাপতি আ.লীগ কার্যালয় থেকে বিতাড়িত

Icon

সোনাগাজী (ফেনী) দক্ষিণ প্রতিনিধি

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২৩, ১১:১৮ পিএম

স্বতন্ত্র প্রার্থী হতে চাওয়ায় সাবেক সভাপতি আ.লীগ কার্যালয় থেকে বিতাড়িত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-৩ আসনে (সোনাগাজী-দাগনভূঞা) আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পাওয়ায় স্বতন্ত্র নির্বাচন করার ঘোষণা দিয়েছেন সোনাগাজী আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক দুইবারের উপজেলা চেয়ারম্যান জেডএম কামরুল আনাম।

এ ঘোষণার পর তাকে উপজেলা দলীয় কার্যালয় থেকে বের করে দিয়েছেন সোনাগাজী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র অ্যাডভোকেট রফিকুল ইসলাম। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে সোনাগাজী উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে।

জেডএম কামরুল আলম বলেন, মঙ্গলবার সকালে দলীয় নেতাকর্মীদের নিয়ে উপজেলা কার্যালয়ে গেলে উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ও সোনাগাজী পৌরসভার মেয়র অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন আমাকে স্বতন্ত্র নির্বাচন করবেন কিনা জানাতে চাইলে, আমি হ্যাঁ সূচক জবাব দিই। এতে তিনি ক্ষিপ্ত হয়ে আমাকে আওয়ামী লীগের দলীয় কার্যালয় ব্যবহার করার জন্য নিষেধ করেন। প্রয়োজনে দলীয় কার্যালয় তালা লাগিয়ে দেবেন বলেও জানান তারা। এজন্য তিনি ব্যক্তিগত অফিস নিয়ে নির্বাচনী প্রচার-প্রচারণা করার জন্য বলেন।

এ ব্যাপারে সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খোকন বলেন, তিনি দলীয় মনোনয়ন চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পাননি। এ আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন আবুল বাশার। এখন তিনি যদি স্বতন্ত্র হয়ে নির্বাচন করেন, তাহলে তিনি দলীয় সিদ্ধান্তকে অমান্য করবেন। আর কেউ যদি দলীয় সিদ্ধান্ত অমান্য করে তার দলীয় কার্যালয়ে থেকে নির্বাচনী প্রচার-প্রচারণা করার কোনো অধিকার নেই।

উল্লেখ্য, সোমবার সন্ধ্যায় জেডএম কামরুল আনাম নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে আসনটিতে জাতীয় পার্টির প্রার্থীকে ছাড় দেওয়া হলে তিনিও স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম