Logo
Logo
×

সারাদেশ

বিএনপি নেতা জিকে গউছ কারাগারে অসুস্থ

Icon

হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২৩, ১০:১৭ পিএম

বিএনপি নেতা জিকে গউছ কারাগারে অসুস্থ

কারাগারে অসুস্থ হয়ে পড়েছেন বিএনপির কেন্দ্রীয় সমবায়বিষয়ক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জিকে গউছ। কারা হাসপাতালে যে চিকিৎসা দেওয়া হচ্ছে তাতে কোনো উন্নতি হচ্ছে না। ২৯ আগস্ট ঢাকায় ডিবি পুলিশ গ্রেফতার করার পর থেকে তিনি হবিগঞ্জ কারাগারে রয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন জিকে গউছের আইনজীবী আফজাল হোসেন।

তিনি জানান, ২০১৫ সালের ১৮ জুলাই কারাগারে জিকে গউছের পিঠে ছুরিকাঘাত করা হয়। সেই ক্ষত এখনও তিনি বয়ে বেড়াচ্ছেন। তিনি ঢাকার এভারকেয়ার হাসপাতালের চিকিৎসক ডা. সাহাব উদ্দিনের তত্ত্বাবধানে নিয়মিত চিকিৎসা নিচ্ছিলেন। ইতিমধ্যেই কারা হাসপাতালের চিকিৎসক ডা. তানভির রব শুভ চিকিৎসা দিয়েছেন। তিনি সম্পূর্ণ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। কিন্তু একজন ডিভিশনপ্রাপ্ত বন্দি হওয়ার পরও জিকে গউছ তার প্রাপ্ত চিকিৎসা ও সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। হবিগঞ্জের জেলা প্রশাসক একাধিকবার কারাগার পরিদর্শন করেছেন। বন্দিদের সঙ্গে কথা বলেছেন। কিন্তু একজন ডিভিশনপ্রাপ্ত বন্দি ও সাবেক ৩ বারের মেয়র জিকে গউছের সঙ্গে একবারও দেখা করেননি।

অ্যাডভোকেট আফজাল হোসেন জানান, ২০টি মামলায় বিভিন্ন সময় ১৪৫৩ দিন কারাভোগ করেছেন জিকে গউছ। তিনি কারাগারে বন্দি অবস্থায় থেকেও নির্বাচনে জয়ী হয়েছেন। মূলত তার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়েই তাকে একের পর এক মামলা দিয়ে বার বার কারাগারে পাঠানো হচ্ছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম