Logo
Logo
×

সারাদেশ

সাঁথিয়ায় ব্রেন টিউমারে আক্রান্ত সন্তানকে বাঁচানোর আকুতি বাবার

Icon

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২৩, ১০:৪৭ পিএম

সাঁথিয়ায় ব্রেন টিউমারে আক্রান্ত সন্তানকে বাঁচানোর আকুতি বাবার

পাবনার সাঁথিয়া উপজেলার করমজা ইউনিয়নের ৩৬নং পুন্ডুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণিতে পড়ুয়া রিফাত (১৩) কৈশরের প্রাণোচ্ছল পদচারণায় কিছুদিন আগেও মুখর ছিল ক্লাসরুমের সামনের বেঞ্চ, স্কুলের মাঠ, বাড়ির উঠনে। বর্তমানে ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে বিছানায় শুয়ে আছে। রিফাত উপজেলার করমজা ইউনিয়নের পুন্ডুরিয়া গ্রামের হতদরিদ্র ঝালমুড়ি বিক্রেতা আরিফ হোসেনের ছেলে।

জানা যায়, ঝালমুড়ি বিক্রেতা বাবা আরিফ হোসেন ছেলের চিকিৎসার জন্য প্রথমে পাবনা জেনারেল হাসপাতালে নেন। পরে বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে মানসিক ও ব্রেন রোগ বিশেষজ্ঞ ডা. তাহরিমা মোস্তারীকে দেখার পর তিনি জানিয়েছেন, রিফাতের ব্রেনে টিউমারের সৃষ্টি হয়েছে এবং ব্রেনে ইনফেকশন আছে। সেক্ষেত্রে অপারেশন ছাড়া তাকে বাঁচানো সম্ভব নয় এবং জরুরি ভিত্তিতে শিশুটিকে উন্নত চিকিৎসা নেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

সরেজমিন তার বাড়িতে গিয়ে জানা যায়, ছয় মাস আগে রিফাতের মাঝেমধ্যে মাথাব্যথা করত। দিন দিন তার অবস্থা ব্যাপক অবনতি হয়। এই কিশোরপ্রাণ টাকার অভাবে চিকিৎসাহীন অবস্থায় আজ শুয়ে আছে বিছানায়। চিকিৎসকরা জানিয়েছেন, অস্ত্রোপচারের জন্য তার ৩ থেকে ৪ লাখ টাকার দরকার। রিফাতের বাবা আরিফ একজন হতদরিদ্র ঝালমুড়ি বিক্রেতা। তার পক্ষে এত টাকা জোগাড় করার সামর্থ্য নেই।

এমতাবস্থায় অসহায় হতদরিদ্র পিতা-মাতা রিফাতের সুচিকিৎসার জন্য সমাজের বিত্তবান, হৃদয়বান ও দানশীল ব্যক্তির সাহায্য কামনা করেছেন।
চিকিৎসায় সহযোগিতা করতে রিফাতের মা রিতা খাতুনের ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পুন্ডুরিয়া এজেন্ট শাখা হিসাব নং- ২০৫০৭৭৭০২১৫৯৭০৫০১, বিকাশ নম্বর: ০১৭৮৪-৮৯৯১২০, নগদ নম্বর : ০১৭০৯-০১০৬৪০।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম