Logo
Logo
×

সারাদেশ

৯ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক

Icon

যুগান্তর প্রতিবেদন, টাঙ্গাইল

প্রকাশ: ২১ নভেম্বর ২০২৩, ০৮:১১ পিএম

৯ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক

টাঙ্গাইলে রংপুর এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যুত হওয়ার ৯ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। এতে রাজধানীমুখী ও উত্তরবঙ্গমুখী ট্রেন যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়েছে।

এর আগে মঙ্গলবার ভোর ৫টার দিকে টাঙ্গাইল সদর উপজেলার বেতর এলাকায় আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এতে দুই কিলোমিটার রেললাইন ক্ষতিগ্রস্ত হয়। ফলে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। এদিকে পাঁচটি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়ে। সকাল ১০টা ২০ মিনিটে ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন দুর্ঘটনাস্থলে পৌঁছে। তবে উদ্ধার করতে আসা রিলিভ ট্রেনটি কাজ না করায় ম্যানুয়াল সিস্টেমে উদ্ধার কাজ করে রেলওয়ে কর্তৃপক্ষ। দুপুর ১টা ৫০ মিনিটে রংপুর এক্সপ্রেস ট্রেনটির অন্যান্য বগিগুলো সরিয়ে নেওয়া হয়।

রেলওয়ে সূত্র জানায়, রংপুর এক্সপ্রেস ট্রেনটি ১৬টি বগি নিয়ে ঢাকা যাচ্ছিল। একটি বগি লাইনচ্যুত হলেও কোনো যাত্রী হতাহত হয়নি। দুর্ঘটনার শিকার বগিতে যাত্রীদের মালামাল ছিল। পরে ক্ষতিগ্রস্ত ট্রেনের যাত্রীদের টাঙ্গাইল কমিউটার ট্রেনযোগে ঢাকায় পাঠানো হয়। রংপুর এক্সপ্রেস ট্রেনটি দুপুর আড়াইটার দিকে ঢাকার দিকে রওনা দেয়।

বঙ্গবন্ধু সেতুপূর্ব স্টেশনমাস্টার (বুকিং) রেজাউল করিম বলেন, দুর্ঘটনার পর বঙ্গবন্ধু সেতুপূর্ব রেলস্টেশনে ঢাকাগামী একতা এক্সপ্রেস, সেতু পশ্চিমে সিরাজগঞ্জ এক্সপ্রেস, জামতৈল স্টেশনে সিল্কসিটি এক্সপ্রেস ট্রেন, উত্তরবঙ্গগামী ধুমকেতু এক্সপ্রেস মির্জাপুরের মহেড়া এবং নীলসাগর এক্সপ্রেস মির্জাপুর স্টেশনে আটকা পড়ে।

টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসান বিন আলী সকালে দুর্ঘটনাস্থল পরিদর্শনকালে জানান, নাশকতা নয়, এটি দুর্ঘটনাই মনে হচ্ছে। প্রাণহানির কোনো ঘটনা ঘটেনি।

টাঙ্গাইল রেলওয়ে স্টেশনমাস্টার নাজমুল হুদা বকুল জানান, আড়াইটার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম