Logo
Logo
×

সারাদেশ

সংসদ নির্বাচন করতে উপজেলা চেয়ারম্যানের পদ ছাড়লেন ঝুমা

Icon

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২৩, ০৬:০৬ পিএম

সংসদ নির্বাচন করতে উপজেলা চেয়ারম্যানের পদ ছাড়লেন ঝুমা

নেত্রকোনার দুর্গাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়ালেন জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনে আওয়ামী লীগের মনোনয়নে ভোট করতে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন।

শনিবার দুপুরে নেত্রকোনার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (ডিডিএলজি) রাফিকুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার দুপুরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোহাম্মদ সাইফুল ইসলাম মজুমদার স্বাক্ষরিত পদত্যাগের চিঠি স্থানীয় সাংবাদিকদের দেন ঝুমা। অবশ্য পদত্যাগের কারণ হিসেবে স্বেচ্ছায় পদত্যাগের কথা উল্লেখ করেছেন।

স্বেচ্ছায় পদত্যাগের কথা উল্লেখ করলেও ঝুমা তালুকদার সাংবাদিকদের বলেন, নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) আসন থেকে এমপি হতে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশায় উপজেলা চেয়ারম্যানের পদ ছেড়ে দিয়েছি। যেকোনো নির্বাচনে অংশগ্রহণ করতে হলে নির্বাচন কমিশনের আইন অনুযায়ী বর্তমান পদ ছাড়তে হয়। এই সময়টায় মনোনয়ন নিয়ে ব্যস্ত থাকব মানুষের সেবা করার সময় পাব না। তাই পদ ছেড়ে দিয়েছি।

দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, দীর্ঘদিন ধরেই মানুষের জন্য নিরলস কাজ করে যাচ্ছি। তাই মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশা রাখতেই পারি। আমার বিশ্বাস এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই আসনে পরিবর্তন আনবেন।

ওই উপজেলা পরিষদের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য উপজেলা পরিষদ (কার্যক্রম বাস্তবায়ন) বিধিমালা অনুযায়ী নতুন চেয়ারম্যানের কার্যভার গ্রহণ না করা পর্যন্ত ভাইস চেয়ারম্যান প্যানেল-১ পারভীন আক্তার অস্থায়ী চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন বলে জানান তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম