Logo
Logo
×

সারাদেশ

প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ার ফিল্মি স্টাইলে কিশোরীকে অপহরণ

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ১৫ নভেম্বর ২০২৩, ১০:৩১ পিএম

প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ার ফিল্মি স্টাইলে কিশোরীকে অপহরণ

চট্টগ্রামে ফিল্মি স্টাইলে মায়ের হাত থেকে এসএসসি পরীক্ষার্থী মেয়েকে অপহরণের ঘটনা ঘটেছে। মঙ্গলবার বিকাল সাড়ে ৪টার দিকে নগরীর চান্দগাঁও থানার ইস্পাহানি জেটি রোড এলাকা থেকে কিশোরীকে তুলে নিয়ে যায় চার তরুণ।

২৪ ঘণ্টার মধ্যে পুলিশ অভিযান চালিয়ে বুধবার ভোরে সীতাকুণ্ডের কুমিরা থেকে কিশোরীকে উদ্ধার করে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মূলহোতা শাকিলকে গ্রেফতার করেছে পুলিশ।

১৬ বছর বয়সি কিশোরী চান্দগাঁওয়ের একটি উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষার্থী। কিশোরী এবং শাকিলের বাসা পাশাপাশি।

পুলিশ জানায়, বখাটে শাকিল দীর্ঘদিন ধরে ওই কিশোরীকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। প্রস্তাবে সাড়া না দেওয়ায় মঙ্গলবার বিকালে চান্দগাঁও ইস্পাহানি জেটি রোডে ছাফা মোতালেব ক্লিনিকের সামনে অবস্থান নেয় শাকিল ও তার তিন বন্ধু। একটি সিএনজিচালিত অটোরিকশাও তারা দাঁড় করিয়ে রাখে।

মেয়েটি প্রাইভেট কোচিংয়ে ক্লাস শেষে মায়ের সঙ্গে বাসায় ফিরছিল। ছাফা মোতালেব ক্লিনিকের অদূরে মাকে ছুরিকাঘাতের ভয় দেখিয়ে শাকিল ও তার বন্ধুরা কিশোরীকে অটোরিকশায় তুলে নিয়ে দ্রুত চলে যায়।  ঘটনার পরপরই থানা পুলিশ ঘটনাস্থল ও আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে পর্যালোচনা করে অভিযুক্তদের শনাক্ত করে।

সিসি ফুটেজে দেখা যায়- মায়ের হাত ধরে কিশোরীটি হাঁটছিল। এ সময় একজন ওই কিশোরীর হাত ধরে মায়ের কাছ থেকে ছিনিয়ে নিয়ে অটোরিকশায় তুলে ফেলে। এ সময় কিশোরীর মা অটেরিকশাটি ধরে রাখে এবং মেয়েকে ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করে। মা-মেয়ের আর্তনাদ শোনা যাচ্ছিল। একপর্যায়ে শাকিলসহ তিনজন ওই কিশোরীকে নিয়ে দ্রুত স্থান ত্যাগ করে।

তথ্য প্রযুক্তির মাধ্যমে সীতাকুণ্ডের কুমিরার পাথরপাড়া গ্রামে এক বাড়িতে অবস্থান শনাক্ত করে রাতে অভিযান চালানো হয়। সেই বাড়ি থেকে কিশোরীকে উদ্ধারের পাশাপাশি শাকিলকে গ্রেফতার করে পুলিশ। ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট আরও তিনজন ও অটোরিকশা চালককে গ্রেফতার করতে পারেনি পুলিশ। শাকিল পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়ালেখা করেছে। চান্দগাঁওয়ে একটি গাড়ির গ্যারেজে মেকানিক হিসেবে কাজ করে।

চান্দগাঁও থানার ওসি জাহেদুল কবির জানান, এসএসসি পরীক্ষার্থীকে অপহরণের ঘটনায় শাকিল নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। বুধবার ভোরে অভিযান চালিয়ে সীতাকুণ্ড এলাকা থেকে এসএসসি পরীক্ষার্থীকে উদ্ধার করা হয়। অপহরণের কাজে ব্যবহৃত একটি সিএনজি অটোরিকশাও জব্দ করা হয়েছে। পলাতককে গ্রেফতার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম