Logo
Logo
×

সারাদেশ

শিক্ষাপ্রতিষ্ঠান সুস্থ মানবসম্পদ তৈরি কারখানা: ডেপুটি স্পিকার

Icon

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি

প্রকাশ: ১৪ নভেম্বর ২০২৩, ১০:৩০ পিএম

শিক্ষাপ্রতিষ্ঠান সুস্থ মানবসম্পদ তৈরি কারখানা: ডেপুটি স্পিকার

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাড. শামসুল হক টুকু বলেছেন, মানবসম্পদ ও সুনাগরিক তৈরিতে রাষ্ট্র পৃষ্ঠপোষকতার দায়িত্ব পালন করে। শিক্ষাপ্রতিষ্ঠান হচ্ছে সুস্থ মানবসম্পদ তৈরি ও নৈতিক শিক্ষা প্রদানের কারখানা। আন্তর্জাতিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে সবার আধুনিক শিক্ষায় শিক্ষিত হওয়া জরুরি।

মঙ্গলবার পাবনার বেড়া উপজেলায় বেড়া ফাজিল মাদ্রাসায় নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর মাদ্রাসা শিক্ষাকে সংস্কার করেছিলেন। আর বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদ্রাসা শিক্ষাকে আধুনিকায়ন ও যুগোপযোগী সিলেবাস তৈরি করে মাদ্রাসা শিক্ষা ব্যবস্থাকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। বর্তমানে মাদ্রাসার শিক্ষার্থীরা দেশের সবক্ষেত্রে সেবা প্রদান করছে। ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ এবং ডেল্টা প্রকল্প বাস্তবায়ন করতে হলে আগামী প্রজন্মকে স্মার্ট হতে হবে।

আমিনুল ইসলামের সভাপতিত্বে বেড়া পৌর মেয়র এস এম আসিফ শামস রঞ্জনসহ স্থানীয় নির্বাচিত প্রতিনিধিরা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম