Logo
Logo
×

সারাদেশ

বঙ্গবন্ধুকন্যার প্রতি কৃতজ্ঞতা জানাতে এসেছেন তারা

Icon

হাসিবুল হাসান, খুলনা থেকে

প্রকাশ: ১৩ নভেম্বর ২০২৩, ০১:৪১ পিএম

বঙ্গবন্ধুকন্যার প্রতি কৃতজ্ঞতা জানাতে এসেছেন তারা

বঙ্গবন্ধুকন্যার প্রতি কৃতজ্ঞতা জানাতে এসেছেন তারা

খুলনার কয়রা উপজেলা থেকে আওয়ামী লীগের সমাবেশে এসেছেন শারীরিক প্রতিবন্ধী নুরুল আমিন। মিছিলের ভিড়ে নিজ হাতে হুইলচেয়ারের চাকা ঘুরিয়ে এগিয়ে চলছেন খুলনা সার্কিট হাউসে মাঠের দিকে। এর ফাঁকেই রাস্তায় এ প্রতিবেদকের সঙ্গে কথা হয় নুরুল আমিনের। 

সমাবেশে কেন এসেছেন জানতে চাইলে কয়রা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সঙ্গে যুক্ত নুরুল আমিন জানান, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা প্রতিবন্ধীদের অনেক কিছু করেছেন। ভাতার ব্যবস্থা করেছেন। যাতায়াতব্যবস্থা সুগম করার পাশাপাশি যাপিতজীবনের জন্য প্রয়োজনীয় বিষয়গুলোতে অগ্রাধিকার ভিত্তিতে প্রতিবন্ধীদের জন্য কাজ করে গেছেন। তাই এত জনস্রোত পেরিয়ে মাঠে ঢুকতে পারবেন কিনা সেই অনিশ্চয়তা নিয়েও শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাতে তিনি সমাবেশে যোগ দিতে এসেছেন।

অন্যদিকে শরীয়তপুরে জন্ম নেওয়া ঢাকায় বসবাসরত মো. আলী ঢাকায় আওয়ামী লীগের পরিচিত মুখ। বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের ভক্ত মো. আলীকে প্রায় সব সময় দেখা যায় দলীয় কার্যালয়ের সামনে এবং দলের সভা-সমাবেশে।  

গাড়িতে করে ঢাকা থেকে খুলনার সমাবেশে যোগ দিয়েছেন তিনিও। গায়ে জাতীয় পতাকা খচিত জামা, মাথায় বেতের তৈরি নৌকা এবং হাতে প্ল্যাকার্ড নিয়ে এসেছেন আলী। 

তিনি জানান, যেখানেই আওয়ামী লীগের সমাবেশ সেখানেই তিনি যান। তার দাবি, উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রাখতে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার বারবার দরকার।

মো. আলী আরও জানান, সভা-সমাবেশ না থাকলে ঢাকায় ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় অফিস প্রাঙ্গণে ও ধানমন্ডিতে দলের সভাপতির কার্যালয়ে তার দাবি নিয়ে অবস্থান করেন তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম