Logo
Logo
×

সারাদেশ

যমজ ভাই ১২ দিন ধরে কারাগারে!

Icon

কিশোরগঞ্জ ব্যুরো

প্রকাশ: ১১ নভেম্বর ২০২৩, ১০:১৫ পিএম

যমজ ভাই ১২ দিন ধরে কারাগারে!

কিশোরগঞ্জের দুই যমজ ভাই ১২ দিন ধরে কারাগারে রয়েছে। বাবা বিএনপি নেতা আশফাকুল ইসলাম আসফাককে আটক করতে না পেরে তার দুই ছেলে মাকসুদুল ইসলাম আবীর ও শহীদুল ইসলাম অনিককে পুলিশ ধরে নিয়ে যায়। ভাঙচুর মামলার আসামি দেখিয়ে তাদের আদালতে চালানও দেওয়া হয়। এমন ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এ খবর দেশীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত হয়েছে।

৩১ অক্টোবর রাতে শহরের শোলাকিয়ায় পৌর বিএনপি সভাপতি আসফাকের বাড়িতে পুলিশ অভিযান চালায়। তাকে না পেয়ে যমজ সন্তানকে ধরে নিয়ে যাওয়ার ঘটনা ঘটে। আশফাকের স্ত্রী নাজমা ইসলাম জানান, আবির অনার্সে পড়ে ও অনিক এইচএসসি পরীক্ষা দিয়েছে। তারা কেউ রাজনীতির সঙ্গে জড়িত নয়। তাদের বাবাকে আটক করতে না পেরে পুলিশ কোমলমতি দুই সন্তানকে নিয়ে যায়। তবে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ জানান, হরতাল ও অবরোধে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আশফাকের দুই ছেলেকে গ্রেফতার করা হয়েছে। নভেম্বর দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হয়। আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট জালাল উদ্দীন জানান, আসফাকের দুই ছেলে আবির ও অনিকের জামিনের জন্য সদর কোর্টে আবেদন করা হলেও তা মঞ্জুর করা হয়নি। জেলা ও দায়রা জজ আদালতে আবেদন করা হলে ২১ নভেম্বর জামিন শুনানির দিন ধার্য করা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম