Logo
Logo
×

সারাদেশ

অবশেষে অচেতন করে ধরা হলো প্রাণঘাতী সেই হাতিকে

Icon

তানোর (রাজশাহী) প্রতিনিধি

প্রকাশ: ১০ নভেম্বর ২০২৩, ১১:৪৩ এএম

অবশেষে অচেতন করে ধরা হলো প্রাণঘাতী সেই হাতিকে

ঢাকা থেকে আসা উদ্ধারকারী দল রাজশাহীর তানোরের প্রাণঘাতী সেই হাতি উদ্ধার করেছে। বৃহস্পতিবার সন্ধ্যার আগে চেতনানাশক ট্রাংকুলাইজার ব্যবহার করে হাতিটিকে অচেতন করে আটক করা হয়। এর আগে দুপুর ১টার দিকে চেতনানাশক ট্রাংকুলাইজার ব্যবহার করে আটক করার পর হাতিটি শিকল ছিঁড়ে ছুটে গিয়েছিল।

বুধবার হাতিটির পায়ের চাপায় পিষ্ট হয়ে চাঁপাইনবাবগঞ্জের নাচোলের কিশোর মোবাশ্বির (১৩) মারা যায়। পরে হাতিটি পালিয়ে রাজশাহীর তানোরে চলে যায়। সেখানে হাতির পায়ে পিষ্ট হয়ে রামাপদ মুন্ডা (৪৮) নামের এক ব্যক্তির মৃত্যু হয়। 

রাজশাহী বন বিভাগের বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন্যপ্রাণী পরিদর্শক জাহাঙ্গীর কবির বলেন, প্রথমে ধরার ২০ মিনিট পর হাতিটি শিকল ছিঁড়ে ছুটে চলে যায়। এর প্রায় দুই ঘণ্টা পর চেতনানাশক ট্রাংকুলাইজার ব্যবহার করে হাতিটিকে অচেতন করা হয়। তখন হাজার হাজার মানুষ হাতিটিকে ঘিরে ধরে মারতে আসেন। তারা হাতিকে লক্ষ্য করে ঢিল ছুড়তে থাকেন। এ অবস্থায় হাতিটি ফের ছুটে যেতে পারে, এমন আশঙ্কায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তিনজনকে আটক করে।

তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিল্লাল হোসেন বলেন, আটক তিনজনকে পরে ছেড়ে দেওয়া হয়েছে। হাতিটির মালিকের বাড়ি বগুড়ার মহাস্থানগড় এলাকায়। মালিকের পক্ষে সাকিল হোসেন নামের এক ব্যক্তিকে হাতিটি বুঝিয়ে দেওয়া হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম