Logo
Logo
×

সারাদেশ

মাঠে নেই বিএনপি, পটুয়াখালীতে ক্ষমতাসীনদের শোডাউন

Icon

জলিল রহমান, পটুয়াখালী

প্রকাশ: ০৭ নভেম্বর ২০২৩, ১২:৫৫ পিএম

মাঠে নেই বিএনপি, পটুয়াখালীতে ক্ষমতাসীনদের শোডাউন

পটুয়াখালীতে ক্ষমতাসীনদের শোডাউন

সরকার পতনের একদফা দাবিতে দেশব্যাপী বিএনপির ডাকা দ্বিতীয় দফার অবরোধে মাঠে থাকা তো দূরের কথা; নেতাদের গ্রেফতারের  প্রতিবাদ পর্যন্ত হচ্ছে না পটুয়াখালীতে। অন্যদিকে  শান্তি সমাবেশ ও মহাসড়কে মহড়া দিচ্ছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ সহযোগী সংগঠনগুলো। সমাবেশ, মিছিল-মিটিং করে শোডাউন দিচ্ছে ক্ষমতাসীনর।  

সরকার পতনের একদফা দাবিতে বিএনপি ডাকা দেশব্যাপী দ্বিতীয় দফার ৪৮ ঘণ্টার অবরোধ সোমবার শেষ হয়েছে। দুই দিনের সরকারবিরোধী এই অবরোধে বিএনপি বা বিরোধী জোটের কোনো নেতাকর্মীকে পটুয়াখালীর রাস্তায় প্রকাশ্যে দেখা যায়নি। অবরোধের সমর্থনে মিছিল-মিটিং বা পিকেটিং তো দূরের কথা পটুয়াখালী জেলা বিএনপির সাবেক সভাপতি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান বিমানবাহিনীর সাবেক প্রধান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী রোববার ঢাকায় গ্রেফতার হলেও জেলার কোথাও প্রতিবাদ পর্যন্ত হয়নি।

এমনকি তার জন্মস্থান মির্জাগঞ্জ বা কাঁঠালতলী বা তার পটুয়াখালীর বাসভবন এলাকায়ও কোনো প্রতিবাদ হয়নি। ছিল না নেতাকর্মীদের কোনো আনাগোনা। এ নিয়ে তৃণমূলের নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। জেলা বিএনপির শীর্ষ নেতারা আত্মগোপনে থাকায় আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দেওয়ার লোক নেই পটুয়াখালীতে। 

বিএনপি বা তাদের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা কে কোথায় আছেন তাও কেউ জানে না। 
এ ব্যাপারে পটুয়াখালী সদর উপজেলা বিএনপির সভাপতি কাজী মাহাবুব যুগান্তরকে  বলেন, 'উনি দল থেকে অনেক সুবিধা নিয়েছেন কিন্তু কাউকে কিছু দেননি; উনি মেকি রাজনীতি করেন। যার জন্য আজ এ অবস্থা। '

অন্যদিকে বিএনপির ডাকা দ্বিতীয় দফার দুই দিনের অবরোধে পটুয়াখালী শহর ও মহাসড়কের বিভিন্ন এলাকায় সকাল থেকে গভীর রাত পর্যন্ত আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ ও স্বেচ্ছাসেবক লীগসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মোটরসাইকেল মহড়া দিয়েছেন। শান্তি সমাবেশ ও মিছিল মিটিং করে শোডাউন করেছেন। ক্ষমতাসীন দলের এসব মহড়া ও  শোডাউনে আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ শীর্ষ নেতাদের সরব উপস্থিতি লক্ষ করা গেছে।

সোমবার  দুমকি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শান্তি ও উন্নয়ন সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। লেবুখালীর পাগলা বাজার মোড়ে আওয়ামী লীগের এ শান্তি সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জননেতা এ্যাডভোকেট আফজাল হোসেন।
 
অপরদিকে সদর উপজেলা আওয়ামী লীগ কুয়াকাটা-ঢাকা মহাসড়কে বিএনপির ডাকা অবরোধের বিরুদ্ধে মোটরসাইকেল মিছিল করেছে। যুবলীগ, ছাত্রলীগ ও গত দুই দিন মহাসড়কে মোটরসাইকেল মহড়া দিয়েছে। 

ক্ষমতাসীন দলের শোডাউনের ব্যাপারে পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব কাজী আলমগীর যুগান্তরকে বলেন, বিএনপি অবরোধ ডেকেছে, এই অবরোধে যাতে তারা নাশকতার সৃষ্টি করতে না পারে, মানুষের জানমালের কোনো ক্ষয়ক্ষতি করতে না পারে- এ জন্যই আমরা নেতাকর্মীদের নিয়ে পাহারায় আছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম