Logo
Logo
×

সারাদেশ

ভৈরবের সাবেক পৌর মেয়র উপজেলা ভাইস চেয়ারম্যান সিলেটে গ্রেফতার

Icon

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ০৫ নভেম্বর ২০২৩, ০৫:২০ পিএম

ভৈরবের সাবেক পৌর মেয়র উপজেলা ভাইস চেয়ারম্যান সিলেটে গ্রেফতার

নাশকতা মামলায় সিলেট থেকে কিশোরগঞ্জের ভৈরবের সাবেক পৌর মেয়র উপজেলা ভাইস চেয়ারম্যানসহ বিএনপির ৫ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে ভৈরব থানা পুলিশ শনিবার দিবাগত রাত সাড়ে ৩টায় সিলেট শহরে অবস্থিত সাবেক পৌর মেয়র শাহিনের ভাড়া বাসা থেকে তাদের গ্রেফতার করে রোববার ভোরে থানায় নিয়ে আসে।

গ্রেফতারকৃতরা হলেন- ভৈরব পৌরসভার সাবেক মেয়র ও বিএনপি নেতা মো. শাহিন, বর্তমান উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবদলের সদস্য সচিব আল-মামুন, উপজেলা যুবদলের আহবায়ক দেলুয়ার হোসেন সুজন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো. মুজিবুর রহমান ও পৌর বিএনপির যুগ্ম সম্পাদক জিল্লুর রহমান।

পুলিশ জানায়, গ্রেফতারকৃতরা গত হরতাল অবরোধে মহাসড়কে নাশকতার সঙ্গে জড়িত থাকায় তাদের বিরুদ্ধে পুলিশ অ্যাসাল্ট ও সন্ত্রাস দমন আইনে থানায় একাধিক মামলা হয়েছে। গ্রেফতারকৃতরা তিনটি মামলার আসামি। ঘটনার পর থেকে তারা পলাতক ছিলেন।

রোববার দুপুরে ৫ জনকে ৭ দিনের রিমান্ড চেয়ে কিশোরগঞ্জ আদালতে পাঠানো হয় বলে পুলিশ জানিয়েছে।

গত সপ্তাহে হরতালে বিএনপির নেতাকর্মীরা ভৈরব শহরে ককটেল বিস্ফোরণ করে এলাকায় আতঙ্ক ও নাশকতা করে বলে পুলিশের দাবি। এছাড়া গত মঙ্গলবার অবরোধের দিনগুলিতে শহরের বাসস্ট্যান্ড দুর্জয় মোড়ে সড়কে অবরোধ করলে পুলিশ বাধা দিলে তারা পুলিশের ওপর আক্রমণ করে সরকারি কাজে বাধা প্রদান করেছে। এ সময় টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি শান্ত করে পুলিশ। এ দিনের ঘটনায় পুলিশসহ ১৫ জন আহত হয়। এসব ঘটনায় পুলিশ বিএনপির ৯৩ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ৩০০ জনকে আসামি করে তিনটি মামলা করে।

এ বিষয়ে উপজেলা বিএনপির সভাপতি মো. রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বলেন, মামলা হামলা গ্রেফতার করে বিএনপির নেতাকর্মীদের দমন করা যাবে না। কেন্দ্রীয় নেতাদের ডাকে সব কর্মসূচি আমরা পালন করে যাব। ৫ জনকে গ্রেফতারের তীব্র নিন্দা জানান তারা।

ভৈরব থানার ওসি মোহাম্মদ মাকছুদুল আলম জানান, হরতাল ও অবরোধের দিনগুলোতে গ্রেফতারকৃতরাসহ বিএনপির নেতাকর্মীরা নাশকতার সঙ্গে জড়িত ছিলেন। তারা পুলিশের ওপর আক্রমণ করে পুলিশসহ সাধারণ মানুষকে ইটপাটকেলের আঘাতে আহত করে। এ ঘটনায় থানায় ৩টি মামলা করা হয় এবং তারা সব মামলার এজাহারভুক্ত আসামি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম