Logo
Logo
×

সারাদেশ

অন্য বই দিয়ে সংগ্রহশালা উদ্বোধনের চেষ্টা

সিসিকের অনুষ্ঠান বয়কট করলেন পররাষ্ট্রমন্ত্রী

Icon

সিলেট ব্যুরো

প্রকাশ: ০৪ নভেম্বর ২০২৩, ১০:৫২ পিএম

সিসিকের অনুষ্ঠান বয়কট করলেন পররাষ্ট্রমন্ত্রী

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ব্যবস্থাপনায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারস্থ সংগ্রহশালা ও লাইব্রেরি উদ্বোধনের অনুষ্ঠান বয়কট করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সিলেট-১ আসনের এমপি ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী হিসাবে দায়িত্ব পালনকালে ঘোষণার পরও এই প্রথম সিসিকের কোনো আয়োজন বয়কট করলেন মন্ত্রী।

শনিবার সন্ধ্যা ৭টায় মন্ত্রীকে নিয়ে লাইব্রেরি ও শহিদ মিনার উদ্বোধন করার কথা ছিল মেয়র আরিফুল হক চৌধুরীর।

সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজ–র রহমান বলেন, সংস্কৃতিকর্মীসহ বিভিন্ন মহলের পক্ষ থেকে উদ্বোধনের বিরোধিতার খবর পেয়ে অনুষ্ঠানটি স্থগিত করা হয়েছে। যাদের দায়িত্ব দেওয়া হয়েছিল তারা এর কাজ শেষ করতে পারেননি। তাই আমরা এটি চালুর উদ্যোগ নিয়েছি। চালুর পর আস্তে আস্তে সব জিনিসপত্র আনার কথা ছিল।

জানা যায়, শহিদ মিনারের বেজমেন্টে সংগ্রহশালা এবং পাঠাগার করার দাবি দীর্ঘদিনের। প্রয়াত অর্থমন্ত্রী আবুল মাল মুহিতেরও স্বপ্ন ছিল এটা। কিন্তু সিটি করপোরেশনের নানা গড়িমসিতে তা বিলম্বিত হয়। বর্তমান মেয়র আরিফুল হকের দায়িত্ব হস্তান্তরের ঠিক আগ মুহূর্তে এসে নগর ভবনের বেজমেন্টে সংগ্রহশালা, পাঠাগার উদ্বোধনের তোড়জোড় শুরু হয়। এটি উদ্বোধনে মন্ত্রী মোমেনের সিডিউল নেওয়া হয়। অথচ সংগ্রহশালায় মুক্তিযুদ্ধের প্রামাণ্য কোনো সংগ্রহ নেই এবং পাঠাগারে নেই নিজস্ব কোনো বই। পীর হবিবুর রহমান পাঠাগার থেকে কিছু বই এনে পাঠাগারটি উদ্বোধনের খবরে সিলেটের মুক্তিযোদ্ধা ও সংস্কৃতিকর্মীরা বিবৃতি দেন উদ্বেগ প্রকাশ করে। বিষয়টি পররাষ্ট্রমন্ত্রীর নজরে এলে তিনি অনুষ্ঠান বয়কট করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম