Logo
Logo
×

সারাদেশ

মেয়রের স্বেচ্ছাচারিতা

পটিয়া পৌরসভার সভা বয়কট কাউন্সিলরদের

Icon

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২৩, ১১:০৭ পিএম

পটিয়া পৌরসভার সভা বয়কট কাউন্সিলরদের

চট্টগ্রামের পটিয়া পৌরসভার মেয়র আইয়ুব বাবুলের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগে মাসিক সভা বয়কট করেছেন পৌরসভার কাউন্সিলররা। মঙ্গলবার বেলা ১১টায় পৌরসভা সম্মেলনকক্ষে এ সভার আয়োজন করা হয়েছিল। 

পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরোয়ার কামাল রাজিব জানান, মাসিক সভায় যেসব সিদ্ধান্ত হয় সেসব সিদ্ধান্ত পরে রেজুলেশনে দেখা যায় ভিন্ন রকম। এ ছাড়া সব ধরনের কাজে সমন্বয়হীনতার সৃষ্টি হয়েছে। 

সরকারি বিধি মোতাবেক পৌরসভার কয়েকটি পদে নিয়োগ প্রক্রিয়া শুরু করা হলেও তা নিয়ে কাউন্সিলরদের অবগত বা সভায় আলোচনা করা হয়নি। সব বিষয়ে মেয়র এককভাবে সিদ্ধান্ত নেওয়ায় কাউন্সিলরদের সঙ্গে মতবিরোধ সৃষ্টি হয়েছে। 

এর আগে গত সেপ্টেম্বর মাসের চলমান সভায় ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ সাইফুল ইসলামের সঙ্গে একই ধরনের অভিযোগ মেয়র আইয়ুব বাবুলের হাতাহাতির পর্যায়ে পৌঁছে। 

পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শফিউল আলম বলেন, পৌরসভার বর্তমান প্যানেলের আড়াই বছর পর স্থায়ী কমিটিসমূহ এবং প্যানেল মেয়রের পদে পরিবর্তন আনার কথা ছিল। কিন্তু প্রায় তিন বছরের কাছাকাছি এসেও তা করা হয়নি। 

তিনি বলেন, মঙ্গলবার বেলা ১১টায় সভা অনুষ্ঠানের কথা ছিল। কিন্তু সংরক্ষিত আসনের কাউন্সিলর ইয়াছমিন আক্তার ও তিনি ছাড়া আর কেউ সেখানে যাননি। 

এ বিষয়ে পটিয়া পৌরসভার মেয়র আইয়ুব বাবুল বলেন, মাসিক সভা কেউ বয়কট করেনি। দেশের বিশেষ পরিস্থিতির কারণে সভা স্থগিত করা হয়েছে। 
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম