Logo
Logo
×

সারাদেশ

শেবাচিম মর্গের ২ ফ্রিজই বিকল

বরফে সংরক্ষিত এটিএম শামসুজ্জামানের ছেলের লাশ

Icon

বরিশাল ব্যুরো

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২৩, ১১:০১ পিএম

বরফে সংরক্ষিত এটিএম শামসুজ্জামানের ছেলের লাশ

বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতাল (শেবাচিম) মর্গের দুটি ফ্রিজই ২৬ দিন ধরে বিকল। রোববার মুলাদীর জয়ন্তী নদী থেকে অভিনেতা এটিএম শামসুজ্জামানের ছেলে এটিএম খালেকুজ্জামানের উদ্ধার হওয়া লাশ সংরক্ষণ করা হয় বরফে। শুধু এটিএম শামসুজ্জামানের ছেলে নয়, ২৬ দিন ধরে যত লাশ শেবাচিমে আসছে তাদের রাখা হচ্ছে বরফ দিয়ে। মৃতের পরিবার থেকে বরফ এনে দিতে ব্যর্থ হলে পচন ধরে লাশে। এতে দুর্গন্ধ ছড়িয়ে নষ্ট হচ্ছে আশপাশের পরিবেশ।

শেবাচিম হাসপাতালের মরচুয়ারি ভবনে সরেজমিন দেখা যায়, মর্গের ফ্রিজে লাশ রাখা যায় ১২ জনের। অথচ বাইরে থেকে পরিপাটি এই ফ্রিজের ভেতরে লাশ নেই একটিও। মাসখানেক মর্গের দুটি ফ্রিজই অচল থাকায় বাইরে থেকে বরফ কিনে রাখা হচ্ছে লাশ। এদিকে ফ্রিজ অচল থাকায় ক্ষোভের শেষ নেই লাশ নিতে আসা স্বজনদের। দ্রুত ফ্রিজ দুটি সচলের দাবি জানান তারা।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. ফজলুল করিম জানান, অজ্ঞাতদের লাশ নিজ অর্থায়নে বরফ কিনে সংরক্ষণ করতে হচ্ছে। দ্রুত ফ্রিজ দুটি সংস্কার না করলে ময়নাতদন্তেও নানা ধরনের ত্র“টি হওয়ার আশঙ্কা তাদের।

শেবাচিম হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ডা. মো. রেফায়েতুল হায়দার জানান, কয়েকবার হাসপাতাল কর্তৃপক্ষকে জানিয়েছি। সংশ্লিষ্ট দপ্তরে জানানোর পাশাপাশি নতুন ফ্রিজ চেয়ে আবেদন করা হয়েছে বলে জানান হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম