Logo
Logo
×

সারাদেশ

বগুড়ায় মহাসড়কে তিন বাস ভাঙচুর, ৫ যাত্রী আহত

Icon

বগুড়া ব্যুরো

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২৩, ০৬:০৩ পিএম

বগুড়ায় মহাসড়কে তিন বাস ভাঙচুর, ৫ যাত্রী আহত

ছবি-যুগান্তর

বগুড়ার মহাসড়কে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন। মঙ্গলবার সকাল থেকেই তারা হেলমেট পরে লাঠি হাতে বনানী, মাটিডালি ও নওদাপাড়া এলাকায় অবস্থান নেন। টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন। তাদের কারণে কোনো যানবাহন চলাচল করতে পারছে না। কর্মজীবী ও শিক্ষার্থীরা হেঁটে গন্তব্যে যাচ্ছেন। তবে রোগী ও মরদেহ পরিবহণে বাধা দেওয়া হচ্ছে না। 

মঙ্গলবার সকালে মাটিডালি ও এরুলিয়া এলাকায় শাহ ফতেহ আলী পরিবহণের তিনটি বাস ভাঙচুরা করা হয়। এ সময় পাঁচজন যাত্রী আহত হয়েছেন। সকাল থেকে বিজিবি সদস্য, র্যাব ও পুলিশ টহল দিলেও তারা দুপুর পর্যন্ত অবরোধকারীদের ওপর অ্যাকশন শুরু করেননি। তারা অবরোধকারীদের থেকে দূরে অবস্থান নেন।

বগুড়া জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান জানান, দলীয় নেতাকর্মীদের নিয়ে মহাসড়কে তারা শান্তিপূর্ণভাবে অবরোধ কর্মসূচি পালন করছেন। কেউ বাধা দিলে প্রতিহত করা হবে। অবরোধ কর্মসূচিতে জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা, সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা, জেলা যুবদলের আহবায়ক খাদেমুল ইসলাম খাদেমসহ প্রচুর নেতাকর্মী রয়েছেন। অ্যাম্বুলেন্স ছাড়া কোনো যানবাহন চলাচল করতে দেওয়া হচ্ছে না।

বগুড়া জেলা বাস মিনিবাস ও কোচ পরিবহণ মালিক সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জানান, মঙ্গলবার সকালে চট্টগ্রাম থেকে রংপুর ও দিনাজপুরগামী দুটি বাস শহরের মাটিডালি এলাকায় পৌঁছে। এ সময় বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ এবং লাঠিসোটা দিয়ে হামলা চালায়। এতে তার শাহ্ ফতেহ আলী পরিবহণের সামনে ও পেছনের কাঁচ ভেঙে যায়। এছাড়া চট্টগ্রাম ছেড়ে আসা নওগাঁগামী বাস সদরের এরুলিয়া এলাকা অতিক্রম করার সময় অবরোধকারীরা হামলা চালিয়ে গ্লাস ভেঙে ফেলেন। তাদের হামলায় বাসের পাঁচ যাত্রী আহত হয়েছেন। এ ব্যাপারে তিনি আইনের আশ্রয় নেবেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম