Logo
Logo
×

সারাদেশ

এখন বিশ্ববিদ্যালয়ে সেশনজট নেই: খাদ্যমন্ত্রী

Icon

নওগাঁ প্রতিনিধি

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২৩, ০২:৫০ পিএম

এখন বিশ্ববিদ্যালয়ে সেশনজট নেই: খাদ্যমন্ত্রী

এখন বিশ্ববিদ্যালয়ে সেশনজট নেই বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। বুধবার দুপুরে সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয়ে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। 

শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানার আহবান জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, বাংলাদেশকে চিনতে হবে।রসের সঙ্গে দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে।বিশ্বের দরবারে দেশকে উঁচুতে তুলে ধরার মানসিকতা নিয়ে বড় হতে হবে। 

তিনি বলেন, দেশপ্রেমিক ও দায়িত্বশীল প্রজন্ম তৈরি করতে বর্তমান সরকার শিক্ষাক্রমে গুণগত পরিবর্তন এনেছে। আগে শিক্ষার্থীদের শিক্ষাজটে পড়তে হতো। শিক্ষাজীবনের মূল্যবান সময় নষ্ট হতো। এখন বিশ্ববিদ্যালয়ে সেশনজট নেই। সময়মতো শিক্ষাজীবন শেষ করে কর্মে প্রবেশ করতে সক্ষম হচ্ছে শিক্ষার্থীরা।দেশে বর্তমানে কারিগরি ও প্রতিষ্ঠানিক শিক্ষার বিস্তার ঘটছে।

শিক্ষকদের উদ্দেশ্যে খাদ্যমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করে দেশের উন্নয়ন অংশীদার হিসেবে গড়তে আপনাদের ভূমিকা গুরুত্বপূর্ণ। এই শিক্ষার্থীদের আগামীর জন্য আত্মবিশ্বাসী করে গড়ে তুলতে হবে। তাদের হাত ধরেই স্মার্ট বাংলাদেশ গঠন হবে।

সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো. আব্দুল বারী শাহ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে সাপাহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল্যাহ আল মামুন, জেলা শিক্ষা অফিসার মো. লুৎফর রহমান প্রমুখ বক্তৃতা করেন। 

আরও পড়ুন: বাঁশখালীতে ঘূর্ণিঝড়ের তাণ্ডবে ভেঙে গেছে ৩ হাজার ঘরবাড়ি

পরে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় সাফল্য অর্জনকারী কৃতি শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম