Logo
Logo
×

সারাদেশ

নিজ এলাকায় অবাঞ্ছিত শমসের মবিন

Icon

সিলেট ব্যুরো

প্রকাশ: ১৬ অক্টোবর ২০২৩, ১০:৩৯ পিএম

নিজ এলাকায় অবাঞ্ছিত শমসের মবিন

তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরীকে নিজ এলাকায় ‘অবাঞ্ছিত’ ঘোষণা করেছেন বিএনপির নেতাকর্মীরা। সোমবার বিকালে সিলেটের গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলা বিএনপি বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে এ ঘোষণা দেন। সমাবেশ শেষে শমসের মবিন চৌধুরীর কুশপুত্তলিকা দাহ করেন তারা।

তাদের অভিযোগ, গত জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ আসনে বিএনপির প্রার্থী ফয়সল আহমদ চৌধুরী ও তার দল সম্পর্কে ‘কটূক্তি’ করায় দলটির স্থানীয় নেতাকর্মীরা চরম ক্ষুব্ধ হন। এর জেরেই এমন ঘোষণা দিয়েছেন তারা।

সভায় বক্তারা বলেন, এক সময় বিএনপিতে থাকা শমসের মবিন চৌধুরী দলের ক্রান্তিলগ্নে সরকারের দালালি করার উদ্দেশ্য নিয়ে রাজনীতি থেকে অবসর নেন এবং কিছুদিনের মধ্যেই তিনি বিকল্প ধারায় যোগদান করে গোলাপগঞ্জ-বিয়ানীবাজারে সংসদ নির্বাচন করার খায়েস করেন। কিন্তু দলছুট বিশ্বাসঘাতক এমন ব্যক্তিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের মানুষ ঘৃণাভরে প্রত্যাখ্যান করলে তিনি মাত্র ৮১ ভোট পান এবং তার নমিনেশন বাজেয়াপ্ত হয়। এরপর তিনি দীর্ঘদিন ঘাপটি মেরে বসেছিলেন। বর্তমান সময়ে যখন দেশের গণতন্ত্রকামী সব রাজনৈতিক দল একটি নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনের দাবিতে রাজপথে আন্দোলন করছে- ঠিক তখন আন্দোলনের পিঠে ছুরিকাঘাত করার জন্য বিশ্বাসঘাতক শমসের মবিন সরকারের ক্রীড়নক হয়ে কথিত একটি কিংস পার্টির চেয়ারম্যানের দায়িত্ব নিয়ে আবারো সংসদ নির্বাচনে প্রার্থী হবার খায়েস নিয়ে নানা অপতৎপরতা চালাচ্ছেন। এরই ধারাবাহিকতায় সম্প্রতি ৭১ টিভিতে বিএনপি ও তার প্রার্থী সম্পর্কে চরম মিথ্যাচার করেছেন।

গোলাপগঞ্জে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বলের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সহ-সভাপতি আশফাক আহমদ চৌধুরী, মাহবুবুর রহমান ফয়সল ও গোলাম কিবরিয়া, বিএনপি নেতা জলিল মেম্বার, শাহজাহান আহমদ, তানজিম আহমদ, কামাল আহমদ প্রমুখ।

অপরদিকে বিয়ানীবাজারে পৌর বিএনপির সভাপতি জসিম উদ্দিন জুয়েলের সভাপতিত্বে ও উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মিছবাহ উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ছরওয়ার হোসেন, পৌর বিএনপির সহ-সভাপতি নজরুল ইসলাম, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান চেয়ারম্যান, বিএনপি নেতা আব্দুল মান্নান চেয়ারম্যান ও মো. মানিক মিয়া প্রমুখ।

উল্লেখ্য, সম্প্রতি একটি টিভি চ্যানেলের গোলটেবিল বৈঠকে শমসের মুবিন চৌধুরী গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের স্থানীয় বিএনপি এবং দলটির নেতা ফয়সল আহমদ চৌধুরী সম্পর্কে নানা মন্তব্য করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম