Logo
Logo
×

সারাদেশ

বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িক চেতার মহামানব: প্রাণিসম্পদমন্ত্রী

Icon

নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি

প্রকাশ: ০৮ অক্টোবর ২০২৩, ১০:১৪ পিএম

বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িক চেতার মহামানব: প্রাণিসম্পদমন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ‘বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িক চেতনার মহামানব। তাই আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন দেশের সব ধর্মের মানুষ সমান অধিকার পান; কিন্তু বিএনপি-জামায়াত দেশের শাসন ক্ষমতায় আসলে সনাতন ধর্মাবলম্বীদের জীবন ও সম্পদের কোনো নিরাপত্তা থাকে না।’

রোববার মতুয়া সম্প্রদায়ের উদ্যোগে আয়োজিত দিনব্যাপী মতুয়া মহাসমাবেশ ও মহোৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি আমলে এ দেশের অনেক মা-বোনকে তাদের ভাই কিংবা পিতা-মাতার সামনেই ধর্ষণ করেছে ওই সময়ের শাসক দলের নেতাকর্মীরা। এ দেশের স্বাধীনতা যুদ্ধে সেদিন বঙ্গবন্ধুর নেতৃত্বে অনেক হিন্দুরা ঝাঁপিয়ে পড়েছিলেন। আমাদের দেশটি একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ। এখানে হিন্দু-মুসলিম কোনো ভেদাভেদ নাই। করোনাকালে পৃথিবীর সব উন্নত দেশের উন্নয়নমূলক কাজ থেমে গেলেও বাংলাদেশের উন্নয়ন থেমে থাকেনি।

উপজেলার বালিকা মাধ্যমিক বিদ্যালয় মাঠে শ্রীরামকাঠীর উত্তমনগর মঠের প্রতিষ্ঠাতা শ্রীকুমার আচার্যের সভাপতিত্বে ও বাংলাদেশ মতুয়া মহাসংঘের উপজেলা সভাপতি মাস্টার প্রশান্ত কুমার হালদারের পরিচালনায় অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ মতুয়া মহাসংঘের কার্যকরী সভাপতি ও গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা চেয়ারম্যান মহামতুয়াচার্য্য শ্রী সুব্রত ঠাকুর।

বক্তব্য রাখেন- বাংলাদেশ মতুয়া মহাসংঘের মহাসচিব সাগর সাধু ঠাকুর, সংগঠনের বানরিপাড়া সভাপতি প্রফুল্ল পাগল, প্রণব মঠের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী গীতানন্দজী মহারাজ, বাংলাদেশ অশ্বিনী সেবাশ্রমের শ্রীপাঠ গঙ্গাচন্নার সভাপতি কপিল কৃষ্ণ মন্ডল, কোদালিয়ার পূর্ণব্রহ্ম শ্রী শ্রী হরিগুরুচাঁদ আশ্রম অধ্যক্ষ মতুয়া ভরত চন্দ্র সিকদার প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম