Logo
Logo
×

সারাদেশ

জনগণ বিএনপির সঙ্গে নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

Icon

নোয়াখালী, চাটখিল ও সোনাইমুড়ি প্রতিনিধি

প্রকাশ: ০৮ অক্টোবর ২০২৩, ১০:০৭ পিএম

জনগণ বিএনপির সঙ্গে নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বিএনপিকে ইঙ্গিত করে বলেছেন, আমরা মনে করি জনগণ তাদের সঙ্গে নেই। জনগণ যাদের সঙ্গে নেই তারা যতই আস্ফালন দেখাক তাতে কিছুই হবে না। কারণ জনগণের শক্তিই আসল শক্তি। দেশে একটি সংবিধান রয়েছে। দেশের সংবিধান অনুযায়ী যা হবে তাই আমরা করব। দেশে একটা নির্বাচন কমিশন আছে সেই নির্বাচন কমিশন ভোটের সিডিউল ঘোষণা করবে। তখন সশস্ত্র বাহিনীগুলো নির্বাচন কমিশনের অধীনে চলে যাবে। নির্বাচন কমিশন তাদের যেভাবে পরিচালনা করবে তারা সেভাবেই পরিচালিত হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের জনগণ আর অন্ধকারে ফিরে যেতে চায় না। কে এলো কে গেল সেটা মুখ্য বিষয় নয়। এ দেশে সংবিধান অনুযায়ীই নির্বাচন হবে। এ দেশের মানুষ আলোকিত বাংলাদেশ দেখতে চায়। এ দেশের জনগণ অতীতে সন্ত্রাস জঙ্গিবাদকে যেমনি প্রত্যাখ্যান করেছে তেমনি ভবিষ্যতেও করবে। 

রোববার বিকাল সাড়ে ৩টার দিকে নোয়াখালীর চাটখিল থানার ব্যারাক ও কনফারেন্স কক্ষ উদ্বোধন শেষে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, দেশে একটা সুষ্ঠু নির্বাচন হবে এটাই আমরা আশা করি। নির্বাচন সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত হবে। আপনারা তত্ত্বাবধায়ক সরকারের কথা বলেন- আপনারা কি ইয়াজ উদ্দিনের কথা ভুলে গেছেন?

এ প্রশ্ন করে তিনি বলেন, আপনারা কি দেড় কোটি ভুয়া ভোটারের কথা ভুলে গেছেন? এই ভুয়া ভোটারদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আন্দোলন করেছিলেন, স্বচ্ছ ব্যালট বাক্সের মাধ্যমে দেশে যে ভোট হচ্ছে তা ওই আন্দোলনেরই ফসল। এ প্রশাসনের সহায়তায় নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন হয়ে আসছে। আমরা মনে করি, এ নির্বাচন কমিশন জাতিকে একটি সুষ্ঠু নির্বাচন উপহার দেবে।

এ সময় পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরে আলম মিনা, স্থানীয় সংসদ সদস্য এইচএম ইব্রাহিম, পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার বিজয়া সেন, অতিরিক্ত পুলিশ সুপার নাজিমুল হাসান রাজীব ও অতিরিক্ত পুলিশ সুপার মো. ইব্রাহিম উপস্থিত ছিলেন।

এরপর বিকালে তিনি সোনাইমুড়ি উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সোনাইমুড়ি কলেজ মাঠে এক জনসভায় বক্তব্য দেন। তিনি বলেন, ‘আওয়ামী লীগ কোনোদিন ষড়যন্ত্র, পেশিশক্তি বা বন্দুকের নলের ওপর বিশ্বাস করে না। আওয়ামী লীগ বিশ্বাস করে জনগণের সমর্থনের ওপর। এজন্য আওয়ামী লীগ শেখ হাসিনার নেতৃত্বে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে এবং আরও এগিয়ে যাবে।’

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মমিনুল ইসলাম বাকেরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আ ফ ম বাবুল বাবুর সঞ্চালনায় জনসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- নোয়াখালী-১ আসনের সংসদ সদস্য এইচএম ইব্রাহিম, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সুবর্ণা মোস্তফা, জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম সেলিম, সাধারণ সম্পাদক সহিদ উল্যাহ খান সোহেল প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম