Logo
Logo
×

সারাদেশ

আ.লীগের প্রার্থী হিসাবে নতুন মুখ দেখতে চান শৈলকুপাবাসী

Icon

মিজানুর রহমান, ঝিনাইদহ

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২৩, ০২:৫৪ পিএম

আ.লীগের প্রার্থী হিসাবে নতুন মুখ দেখতে চান শৈলকুপাবাসী

ঝিনাইদহের শৈলকুপা উপজেলা শহরের হাটখোলা এলাকায় বিশাল গণসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ওই সমাবেশে সরকারের উন্নয়ন মূলক কর্মকাণ্ডের ফিরিস্তি তুলে ধরার পাশাপাশি আসছে জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-১ আসনের বর্তমান সংসদ সদস্যকে বাদ দিয়ে নতুন প্রার্থী দেওয়ার দাবি তোলা হয়েছে। 

প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি বিশ্বাস বিল্ডার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. নজরুল ইসলাম দুলাল। 

বৃহস্পতিবার বিকাল ৩টায় পৌর আওয়ামী লীগের আয়োজনে চাঁন্দ আলী মণ্ডলের সভপতিত্বে শুরু হয় সমবেশ। শেষ হয় সন্ধ্যায় ৭টার দিকে। টানা বক্তব্য রাখেন নেতৃবৃন্দ। প্রচণ্ড বৈরি আবহাওয়া উপেক্ষা করে হাজার হাজার দলীয় নেতাকর্মী সমর্থক সমাবেশে যোগ দেন। শ্লোগানে শ্লোগানে মুখোরিত করে তোলেন তারা। অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন শৈলকুপা পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি কাজী আশরাফুল আজম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সরোয়ার জানাহান বাদশা, ধর্ম বিষয়ক সম্পাদক আনিচুর রহমান খোকা, অ্যাডভোকেট আব্দুল মালেক, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মন্নু, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল ইমরানসহ অনেকে। বৈরি আবহাওয়া প্রচণ্ড বৃষ্টিতে ভিজে গ্রাম থেকে ছুটে আসেন এলাকার হাজারো মানুষ। সন্ধ্যা ৭টার পর্যন্ত সমাবেশ স্থল থেকে নড়েনি তারা।

বক্তারা সংঘাতপুর্ণ শৈলকুপা উপজেলার মানুষের ওপর চলমান নিপিড়ন নির্যাতনের চিত্র তুলে ধরে বর্তমান সংসদ সদস্য আব্দুল হাইয়ের কোঠর সমালোচনা করেন। দলীয় নেতাকর্মীদের ওপর জুলুম নির্যাতনের জন্য সরাসরি তাকে (আব্দুল হাই এমপি) দায়ী করেন বক্তারা। নৌকার বিজয় ধরে রাখতে আসছে জাতীয় সংসদ নির্বাচনে মো. নজরুল ইসলাম দুলালকে দলীয় মনোনয়ন প্রদাণের জন্য দাবি তোলেন উপস্থিত জনতা। 

উল্লেখ্য, ৩ অক্টোবর উপজেলার হাটফাজিলপুর বাজারে অনুষ্ঠিত শান্তি সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী আব্দুল হাই এমপি (ঝিনাইদহ-১ আসন)। ওই দিনের সমাবেশে দলীয় মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামী লীগের সহসভাপতি বিশ্বাস বিল্ডার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. নজরুল ইসলাম দুলাল এবং ঝিনাইদহ-২ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুসহ স্থানীয় গুরুত্বপূর্ণ নেতাদের বিরুদ্ধে অশালীন ভাষায় সমালোচনা করা হয়। ওই সমালোনার জবাব দিতেই বৃহস্পতিবার (৫ অক্টোবর) গণসমাবেশের আয়োজন করে পৌর আওয়ামী লীগ। গণ সমাবেশের মধ্য দিয়ে স্থানীয় আওয়ামী লীগের (সরকারী দলের) মেরুকরণ স্পষ্ট হয়েছে এবং বর্তমান সংসদ সদস্য (ঝিনাইদহ-১ আসন) ও জেলা আওয়ামী লীগের সভাপতির ( আব্দুল হাইয়ের) একছত্র আধিপথ্যে ভাটা পড়েছে বলে মন্তব্য করেছেন বিশ্লেষকরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম