Logo
Logo
×

সারাদেশ

তিন মিনিটের ঝড়ে ৩০ বসতঘর বিধ্বস্ত

Icon

সালথা (ফরিদপুর) প্রতিনিধি

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২৩, ০১:০৫ পিএম

তিন মিনিটের ঝড়ে ৩০ বসতঘর বিধ্বস্ত

ফরিদপুরের সালথায় ভারি বর্ষণের মধ্যে মাত্র তিন মিনিটের আকস্মিক ঝড়ে ২০ কৃষক পরিবারের অন্তত ৩০টি বসতঘর বিধ্বস্ত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যার আগে উপজেলার বল্লভদী ইউনিয়নের সোনাতুন্দী গ্রামে ভয়াবহ ঝড়ে এ ক্ষতি হয়। 

এ ছাড়া টানা বৃষ্টির কারণে উপজেলার বিভিন্ন এলাকার মাঠ তলিয়ে যাওয়ায় ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে বলে খবর পাওয়া গেছে। নিম্নাঞ্চলে বসতবাড়িতে ঢুকে গেছে পানি। এতে চরম দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ।

ওই এলাকার বাসিন্দা কাজী দেলোয়ার হোসেন জানান, টানা বৃষ্টির মধ্যে বৃহস্পতিবার সন্ধ্যার আগে সোনাতুন্দী গ্রামে ভয়াবহ ঝড়ে আঘাত হানে। প্রচণ্ড বেগে মাত্র তিন মিনিটের ঝড়ের আঘাতে গ্রামের লিটু মুন্সী, ফারুক মুন্সী, মুরাদ মুন্সী, দবির মুন্সী, কাইউম মুন্সী, কামাল ঠাকুর, জামাল ঠাকুর, জমিলা বেগম, নিরু বেগম, ছানো কাজী, আতি কাজী ও হাফেজ মো. সগির মুন্সির অন্তত ৩০টি বসতঘর বিধ্বস্ত হয়ে ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্তরা প্রায় সবাই কৃষক। অন্যদিকে বিধবা লিপি বেগমের একমাত্র সম্বল আধাপাকা বসতঘরটির ওপর বিশাল একটি গাছ পড়ে তছনছ হয়ে যায়। 

শুক্রবার দুপুরে বল্লভদী ইউপি চেয়ারম্যান খন্দকার সাইফুর রহমান শাহিন বলেন, ভারি বৃষ্টির মধ্যে হঠাৎ তিন মিনিটের মতো সময়ে ঝড়ে তছনছ হয়ে গেছে ২০টি পরিবারের অনেকগুলো বসতঘর। অসংখ্য গাছপালা ভেঙে সড়কের ওপর পড়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে। তার ছিঁড়ে পুরো গ্রাম বিদ্যুৎবিহীন রয়েছে। এমন অবস্থায় মানুষ অসহায় হয়ে পড়েছে। প্রাথমিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ত্রাণ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ব্যাংকের চাকরি যেন আলাদিনের চেরাগ, ১৪ বছরে অঢেল সম্পদের মালিক মুরাদ

সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিসুর রহমান বালী বলেন, ব্যাপক ক্ষতি হয়েছে ঝড়ে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ৩০টি পরিবারকে সহায়তা দেওয়ার জন্য তালিকা প্রস্তুত করা হচ্ছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম