Logo
Logo
×

সারাদেশ

বিএনপির রোডমার্চে সাক্কু-নিজামের বড় শোডাউন, ডাক পাননি মঞ্চে

Icon

আবুল খায়ের, কুমিল্লা ব্যুরো

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২৩, ০৬:২৭ পিএম

বিএনপির রোডমার্চে সাক্কু-নিজামের বড় শোডাউন, ডাক পাননি মঞ্চে

কুমিল্লায় বিএনপির রোডমার্চে বড় ধরনের শোডাউন করেছেন সিটি নির্বাচনের সময় দল থেকে বহিষ্কার হওয়া মেয়রপ্রার্থী মনিরুল হক সাক্কু এবং নিজাম উদ্দিন কায়সার। বৃহস্পতিবার সকাল থেকেই এ দুই নেতার পক্ষ থেকে হাজার হাজার অনুসারী রোডমার্চ উদ্বোধনের সমাবেশস্থলে উপস্থিত হন।

স্থানীয় বিএনপির দুই প্রভাবশালী নেতা মঞ্চের অদূরে কর্মী-সমর্থকদের সঙ্গে অবস্থান করেন। তাদের পক্ষ থেকে নেতাকর্মীরা ব্যানার ফেস্টুন নিয়ে স্লোগান দিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতাদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেন। বহিষ্কারাদেশ প্রত্যাহার না হওয়ায় তাদের মঞ্চে ডাকা হয়নি।

জানা গেছে, ২০২২ সালের ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। দলের সিদ্ধান্ত উপেক্ষা করে ভোট করেন সাবেক কুসিক মেয়র এবং কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল হক সাক্কু। মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সারও ওই নির্বাচনে অংশ নেন। এতে কেন্দ্রীয় বিএনপি এ দুই নেতাকে দল থেকে বহিষ্কার করে।

দুই প্রার্থীর ভোট ভাগ হওয়ায় টানা দুই বারের মেয়র সাক্কু অল্প ভোটের ব্যবধানে আওয়ামী লীগ প্রার্থীর কাছে হেরে যান।

নির্বাচনের এক বছর পেরিয়ে গেলেও সাক্কুকে দলে ফেরায়নি বিএনপি। কায়সারও দলের বাইরে।

কুসিক নির্বাচনের পর সাক্কু-নিজাম বিএনপির সব কর্মসূচিতেই অংশগ্রহণ করে আসছেন। তাছাড়া ভুল স্বীকার করে তারা দলে ফেরার জন্য কেন্দ্রীয় কমিটির কাছে আবেদনও করেছেন; কিন্তু দল থেকে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত আসেনি।

তবে ওই দুই নেতার একাধিক অনুসারী জানান, কেন্দ্র থেকে গ্রিন সিগন্যাল এসেছে। যেকোনো সময় তাদের দলে ফিরিয়ে নেওয়া হবে। সাক্কু-নিজামকে দলে ফিরিয়ে নেওয়ার খবরে তাদের অনুসারীদের মাঝে চাঙাভাব বিরাজ করছে।

এদিকে দলীয় সিদ্ধান্ত যখনই আসুক তার অপেক্ষায় নেই এ দুই নেতা। বিএনপির সব কর্মসূচি বাস্তবায়নে নানা ধরনের ভূমিকা পালন করে যাচ্ছেন তারা। সর্বশেষ কুমিল্লা থেকে চট্টগ্রাম অভিমুখে রোডমার্চে তাদের অংশগ্রহণ এবং শোডাউন ছিল চোখে পড়ার মতো। অবিলম্বে তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করে এ দুই নেতাকে যথাযথ সম্মান দেয়া হবে- এমনটাই প্রত্যাশা তাদের অনুসারীদের।

এ বিষয়ে কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি এবং বহিষ্কৃত মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার বলেন, আমি শহীদ জিয়া, বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানের আদর্শের রাজনীতি করি। নগরবাসী এবং নেতাকর্মীদের দাবির পরিপ্রেক্ষিতে কুমিল্লা সিটি নির্বাচনে অংশ নিয়েছি। বিধি মোতাবেক দল যে সিদ্ধান্ত নিয়েছে তা মাথা পেতে নিয়েছি কিন্তু বিএনপির আদর্শের বাইরে কখনো যাব না।

মনিরুল হক সাক্কু বলেন, বিএনপির কর্মী হয়ে বিএনপির পতাকা গায়ে জড়িয়ে মরতে চাই। বিএনপিই আমার শেষ ঠিকানা। আমি দলের জন্য কাজ করে যাব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম