Logo
Logo
×

সারাদেশ

সাঈদীর জন্য দোয়া করায় মডেল মসজিদের ইমামকে বরখাস্ত

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০৩:১৯ পিএম

সাঈদীর জন্য দোয়া করায় মডেল মসজিদের ইমামকে বরখাস্ত

মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর জন্য দোয়া করায় মেহেরপুরের গাংনী মডেল মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ ইলিয়াস হোসেনকে ইমামতি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বুধবার সন্ধ্যায় মাগরিবের নামাজ শেষে ইমাম অব্যাহতির চিঠি হাতে পান।

জানা গেছে, মডেল মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ ইলিয়াস হোসেন গত ১৫ আগস্ট নামাজ শেষে মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর জন্য মোনাজাতে দোয়া করেন। এ ঘটনায় উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মুনতাজ আলী আগস্টের শেষদিকে ইউএনও বরাবর লিখিত অভিযোগ দেন। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ইসলামিক ফাউন্ডেশনকে নির্দেশ দেওয়া হয়।

এ ব্যাপারে গাংনী উপজেলার ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মনির হোসেন বলেন, গাংনী মডেল মসজিদের ইমাম মাওলানা ইলিয়াস হোসেনের বিরুদ্ধে স্থানীয় এক মুক্তিযোদ্ধা বিতর্কিত মোনাজাতের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দেন। জেলা প্রশাসকের পক্ষ থেকে তদন্ত করে এর সত্যতা পেলে ইমামতি থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়। বুধবার সন্ধ্যায় অব্যাহতির চিঠি ইমামের হাতে তুলে দেওয়া হয়।

এ ব্যাপারে মাওলানা মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, বুধবার মাগরিবের পর অব্যাহতির চিঠি হাতে পেয়েছি।

আরও পড়ুন: রোগীর পেটে মিলল ইয়ারফোন আংটি সেফটিপিন

এ বিষয়ে জানতে চাইলে গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া সিদ্দিকা সেতু বলেন, ইমামের বিরুদ্ধে বিতর্কিত কর্মকাণ্ডের লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে ইমামতি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। পরবর্তী ইমাম নিয়োগ না হওয়া পর্যন্ত ওই মসজিদের মোয়াজ্জিনকে ইমামতির দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম