Logo
Logo
×

সারাদেশ

আত্মসমর্পণের পর আবার মাদক ব্যবসা, অবশেষে গ্রেফতার

Icon

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৩, ১১:১৪ এএম

আত্মসমর্পণের পর আবার মাদক ব্যবসা, অবশেষে গ্রেফতার

কক্সবাজার শহরের কলাতলীতে অভিযান চালিয়ে মোহাম্মদ আলী (৪০) নামে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ ইয়াবা কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব ১৫-এর একটি টিম। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে তাকে গ্রেফতার করে।

গ্রেফতার মোহাম্মদ আলী কক্সবাজারের টেকনাফ মৌলভীপাড়ার বাসিন্দা মৃত হাজী কালা মিয়ার ছেলে।

র‌্যাব ১৫-এর কোম্পানি কমান্ডার আনোয়ার হোসাইন শামীম সন্ধ্যায় আলীকে গ্রেফতার বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেফতারকৃত মোহাম্মদ আলীর বিরুদ্ধে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজারের বিভিন্ন থানায় মাদক, অস্ত্র, হত্যাচেষ্টাসহ কমপক্ষে ১৩টি মামলা রয়েছে।

তথ্যমতে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী মোহাম্মদ আলী মাদক ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরতে ২০১৯ সালের ১৬ ফেব্রুয়ারি ১০২ জন ইয়াবা ব্যবসায়ীর সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে অস্ত্র ও ইয়াবা দিয়ে আত্মসমর্পণ করেন। সেই সময় মো. আলীসহ ৭৪ ব্যক্তির স্থাবর-অস্থাবর সম্পদের অনুসন্ধানে নামে দুর্নীতি দমন কমিশন (দুদক), মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, সিআইডি, জাতীয় রাজস্ব বোর্ডের ইন্টেলিজেন্স বিভাগ ও বাংলাদেশ ব্যাংকের মানিলন্ডারিং ইন্টেলিজেন্স বিভাগের সমন্বিত টিম। 

আরও পড়ুন: ভিসানীতির প্রয়োগ শুরু করেছে যুক্তরাষ্ট্র

কিন্তু জামিনে এসে স্বাভাবিক জীবনের বদলে আবারও মাদক ব্যবসায় জড়িয়ে পড়েন আলী। সর্বশেষ ২০২১ ও ২০২৩ সালে তার বিরুদ্ধে কক্সবাজার ও টেকনাফ মডেল থানায় পৃথক দুটি মাদক মামলা হয়। এর পর আত্মগোপনে চলে যায় সে। এ অবস্থায় তাকে ধরতে গোয়েন্দা তৎপরতা শুরু করে র্যার। গোপন সংবাদের ভিত্তিতে কলাতলী থেকে তাকে গ্রেফতার করা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম