Logo
Logo
×

সারাদেশ

ছাত্রলীগ কর্মী মনা হত্যা রহস্য উদ্ঘাটনে গিয়ে মিলল অস্ত্র তৈরির কারখানা

Icon

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৩, ০৭:৪৪ পিএম

ছাত্রলীগ কর্মী মনা হত্যা রহস্য উদ্ঘাটনে গিয়ে মিলল অস্ত্র তৈরির কারখানা

পাবনার ঈশ্বরদীর চাঞ্চল্যকর ছাত্রলীগ কর্মী তাসফির আহমেদ মনা হত্যার রহস্য উদঘাটন হয়েছে। এ সংক্রান্ত তদন্ত করতে গিয়ে ঈশ্বরদীতে একটি অস্ত্র তৈরির কারখানা খুঁজে পেয়েছে পুলিশ। এ ব্যাপারে ১২ জন আসামি গ্রেফতার ও ৩টি আগ্নেয়াস্ত্রসহ অস্ত্র তৈরির অনেক সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

সোমবার পাবনা জেলা পুলিশ প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করে।

মামলার বর্ণনায় জানা যায়, গত ১৭ জুন ঈশ্বরদী উপজেলার লক্ষ্মীকুন্ডা ইউনিয়নের পাকুড়িয়া গ্রামের এমপি মার্কেটে ছাত্রলীগ কর্মী মনা (৩২) খুন হন। এ ঘটনায় তার মা মোছা. নাহিদা আক্তার লিপি ১৯ জুন ঈশ্বরদী থানায় মামলা করেন।

ঈশ্বরদী থানা ও গোয়েন্দা পুলিশ যৌথভাবে হত্যাকাণ্ডের অন্যতম মূলহোতা এবং হত্যাকাণ্ডে সরাসরি অংশগ্রহণকারী আসামি অনিককে গ্রেফতার করে। অনিকের দেওয়া তথ্য ও প্রযুক্তির সহায়তায় ঢাকা, গাজীপুর, কুষ্টিয়া এবং পাবনার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে কিলিং মিশনে সরাসরি অংশগ্রহণকারী আসামি মানিকসহ আরও ৯ জনকে গ্রেফতার করা হয়।

পাবনার পুলিশ সুপার আকবর আলী মুন্সী জানান, অভিযানের সময় ঈশ্বরদী পৌরশহরের জিগাতলা এলাকায় মানিক ও অনিকের ভাড়া বাসায় ১টি অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র তৈরির কারখানার সন্ধান পাওয়া যায়। সেখান থেকে অস্ত্র তৈরির সরঞ্জাম ও ৩টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। আসামিদের দেওয়া তথ্যমতে- কারখানাটিতে অত্যাধুনিক অস্ত্র তৈরি করা হতো; যা পরবর্তীতে বিভিন্ন অপরাধ সংঘটনে ব্যবহার এবং অস্ত্র ব্যবসা করা হতো।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম