Logo
Logo
×

সারাদেশ

গাজীপুর সিটি মেয়র জায়েদা খাতুনের অভিষেক আজ

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৫৮ এএম

গাজীপুর সিটি মেয়র জায়েদা খাতুনের অভিষেক আজ

গাসিকের প্রথম নারী মেয়র হিসেবে দায়িত্বগ্রহণ করবেন জায়েদা খাতুন। ছবি: যুগান্তর

গাজীপুর সিটি করপোরেশনের (গাসিক) প্রথম নারী মেয়র হিসেবে দায়িত্বগ্রহণ করছেন জায়েদা খাতুন।

সোমবার নবনির্বাচিত মেয়রের অভিষেক উপলক্ষ্যে নগরভবন এলাকা বর্ণাঢ্য সাজে সজ্জিত করা হয়েছে। এদিন সকাল ১০টায় নগরভবনের দক্ষিণে রথখোলা এলাকায় বঙ্গতাজ অডিটরিয়ামে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে তাকে স্বাগত জানানো হবে।

আরও পড়ুন ভারমুক্ত গাজীপুর সিটি, প্রথম নারী মেয়রকে বরণে নতুন সাজে নগর ভবন

এদিকে ভারপ্রাপ্ত মেয়রের আনুষ্ঠানিক বিদায়ের মধ্য দিয়ে রোববার ভারমুক্ত হয়েছে গাজীপুর সিটি করপোরেশন (গাসিক)।   

সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, গাসিক গঠনের পর ভারপ্রাপ্ত মেয়রের দ্বিতীয় পরিষদের মেয়াদ রোববার মাসিক সমন্বয়সভার মাধ্যমে সমাপ্ত হওয়ার কথা ছিল; কিন্তু কোরাম সংকটের কারণে সমন্বয়সভা করতে না পেরে ভারপ্রাপ্ত মেয়র মো. আসাদুর রহমান কিরণ এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে নগরভবন থেকে আনুষ্ঠানিক বিদায় গ্রহণ করেন।  

এর আগে ২০১৮ সালের ১১ সেপ্টেম্বর প্রথম মাসিক সভার মধ্য দিয়ে এ পরিষদের যাত্রা শুরু হয়েছিল।

সোমবার নগরীর বঙ্গতাজ অডিটরিয়ামে গাসিকের প্রথম নারী মেয়র জায়েদা খাতুনের নেতৃত্বাধীন তৃতীয় পরিষদের অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ২৫ মে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে জায়েদার এ পরিষদ গঠিত হয়।

নবনির্বাচিত মেয়র জায়েদা খাতুনের ছেলে সাবেক মেয়র মো. জাহাঙ্গীর আলম অভিষেক অনুষ্ঠানের সার্বিক কার্যক্রম তদারকি করছেন।

মো. আসাদুর রহমান কিরণ গাসিকের প্রথম পরিষদে ২৭ মাস ১৩ দিন এবং দ্বিতীয় পরিষদে প্রায় ২১ মাস ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন।

বিপুল ভোটে নির্বাচিত গাসিকের প্রথম মেয়র বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এমএ মান্নানকে রাজনৈতিক মামলায় অভিযুক্ত দেখিয়ে প্রথমে ২০১৫ সালের ১৯ আগস্টের পর ২০১৬ সালের ১৯ এপ্রিল ও সর্বশেষ ২০১৭ সালের ৬ জুলাই মোট তিন দফায় সাময়িক বরখাস্ত করা হয়। পরে তাকে আর মেয়রের চেয়ারে বসতে দেওয়া হয়নি। কারাগারে অসুস্থ হয়ে জামিন লাভ করলেও তিনি দীর্ঘ দিন চিকিৎসাধীন থেকে মারা যান।

প্রসঙ্গত, গত ২৬ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র মেয়রপ্রার্থী জায়েদা খাতুন। দুই লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট পেয়ে জয়ী হয়েছিলেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খান নৌকা প্রতীকে দুই লাখ ২২ হাজার ৭৩৭ ভোট পেয়েছিলেন।

 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম