Logo
Logo
×

সারাদেশ

নতুন নতুন খাত সৃষ্টি করে রাসিকের আয় বাড়াতে হবে: লিটন

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২৩, ১০:৫১ পিএম

নতুন নতুন খাত সৃষ্টি করে রাসিকের আয় বাড়াতে হবে: লিটন

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, প্রচলিত খাত থেকে আয় বৃদ্ধি ও অপ্রচলিত খাত থেকে বা নতুন নতুন খাত সৃষ্টি করে রাজশাহী সিটি করপোরেশনের আয় বৃদ্ধি করতে চাই। 

মেয়র জানান, পিপিপির আওতায় বিভিন্ন বহুতল ভবন নির্মাণ সম্পন্ন হয়েছে, আরও কয়েকটি ভবন নির্মাণাধীন রয়েছে। এসব ভবন চালু করে আয় বাড়ানো হবে। সিটি করপোরেশনের আয়ের সুনিশ্চিত খাত থাকতে হবে। এবার সেটি করা হবে।

রোববার বিকালে নগর ভবনে সিটি হল সভাকক্ষে রাসিকের রাজস্ব বিভাগ ও হিসাব বিভাগের কার্যক্রম বিষয়ে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। 

সভায় সিটি করপোরেশনের আয় বৃদ্ধি ও ব্যয়ের বিষয়ে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন রাসিক মেয়র।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র লিটন বলেন, নগরীতে অনেক উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে এবং আগামীতেও অনেক কাজ হবে। পরিচ্ছন্ন, সুন্দর, মনোরম বাসযোগ্য শহর হিসেবে রাজশাহী নগরীর সুনাম দেশের সীমানা পেরিয়ে বিদেশে ছড়িয়ে পড়েছে। বিদেশে বসবাসকারী বাংলা ভাষাভাষীদের মাধ্যমে এ সুমান ব্যাপকভাবে ছড়িয়েছে। রাজশাহী দেশের মধ্যে এক নম্বরে শহরে পরিণত হয়েছে। এ অর্জন ধরে রাখতে হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিম, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান লিটন, ২নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মো. নুর-ই-সাঈদ, বাজেট কাম-হিসাবরক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম